ঢাকা Friday, 26 April 2024

বেড়েছে ব্রয়লার মুরগির দাম

স্টার সংবাদ

প্রকাশিত: 18:01, 31 December 2021

বেড়েছে ব্রয়লার মুরগির দাম

সপ্তাহের ব্যবধানে ব্রয়লার মুরগির দাম কেজিতে বেড়েছে ১৫ টাকা। বেড়েছে সোনালি মুরগির দামও। অপরিবর্তিত রয়েছে বেশিরভাগ সবজির দাম। তবে মৌসুম বিচারে শীতের সবজির বাজার এখনো চড়া।  

শুক্রবার (৩১ ডিসেম্বর) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, ব্রয়লার মুরগি ১৯৫ থেকে ২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। চার সপ্তাহ আগেও এর দাম ছিল ১৫০ থেকে ১৫৫ টাকা।

বেড়েছে পাকিস্তানি কক বা সোনালি মুরগির দামও। সোনালি মুরগি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩৪০ টাকায় , যা গত সপ্তাহে ছিল ২৯০ থেকে ৩০০ টাকা। 

অপরিবর্তিত রয়েছে ফার্মের মুরগির ডিমের দাম। গত সপ্তাহের মতো আজও এই ডিমের ডজন ছিল ১০০ টাকা। 

বাড়েনি বা কমেনি পেঁয়াজের দাম। গত সপ্তাহের মতো নতুন দেশি পেঁয়াজের কেজি ৪০ টাকা নিচ্ছেন বিক্রেতারা।

সবজির বাজার ঘুরে দেখা যায়, ফুলকপির প্রতি পিস ৩০ থেকে ৬০ টাকা। শিমের কেজি ৪০ থেকে ৫০ টাকা। আবার বিচিওয়ালা শিম ৬০ থেকে ৭০ টাকা। 

অপরিবর্তিত রয়েছে পুরনো আলুর দাম, বিক্রি হচ্ছে ২৫ টাকায়। কমেছে নতুন আলুর দাম। গত সপ্তাহে ৩০ টাকা থাকলেও আজ বিক্রি হচ্ছে ২০ টাকা কেজি দরে। 

এছাড়া পাকা টমেটো ও গাজরের দাম আগের মতোই আছে।  পাকা টমেটো প্রতি কেজি ৪০ থেকে ৬০ টাকা। গাজরের কেজি ৪০ থেকে ৫০ টাকা।

বরবটির কেজি ৫০ থেকে ৭০, মুলার কেজি ৩০ থেকে ৪০, শালগমের (ওল কপি) কেজি ৩০ থেকে ৪০, লালশাকের আঁটি ১০ থেকে ১৫ ও মুলাশাকের আঁটি ১০ থেকে ১৫ টাকা। পালংশাকের আঁটি বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকায়। 
মাছ বাজার ঘুরে দেখা গেছে, রুই মাছের কেজি ৩০০ থেকে ৪৫০ টাকা। একই দামে বিক্রি হচ্ছে কাতলা মাছ। শিং ও টাকি মাছের কেজি ২৫০ থেকে ৩৫০ টাকা। শোল মাছের কেজি ৬০০ থেকে ৬৫০ টাকা। তেলাপিয়া ও পাঙাশ মাছের কেজি ১৫০ থেকে ১৭০ টাকা। সপ্তাহের ব্যবধানে এসব মাছের দাম অপরিবর্তিত রয়েছে।

এক কেজি ওজনের ইলিশ মাছ বিক্রি হচ্ছে এক হাজার থেকে এক হাজার ২০০ টাকায়। ছোট ইলিশ ৫০০ থেকে ৬০০ টাকা কেজি। নলা মাছ বিক্রি হচ্ছে ১৭০ থেকে ২০০ টাকায়। চিংড়ি ৬০০ থেকে ৬৫০ টাকা কেজি।