ঢাকা Saturday, 27 April 2024

শিক্ষার্থীকে গুলি : রিমান্ড শেষে কারাগারে রায়হান শরীফ

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: 17:46, 15 March 2024

শিক্ষার্থীকে গুলি : রিমান্ড শেষে কারাগারে রায়হান শরীফ

ছবি : সংগৃহীত

সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজে এক শিক্ষার্থীকে গুলি করার মামলায় প্রতিষ্ঠানটির শিক্ষক ডা. রায়হান শরীফের ৫ দিনের রিমান্ড শেষ হয়েছে। শুক্রবার (১৫ মার্চ) বিকেলে তাকে ফের পাঠানো হয়েছে কারাগারে।

ড. রায়হান শরীফকে ডিবি কার্যালয় থেকে সিরাজগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপার্দ করা হয়। সেখান থেকে তাকে সিরাজগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক ইব্রাহীম বলেন, রিমান্ডে বেশ গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তদন্তের স্বার্থে তা গোপন রাখা হচ্ছে। তবে ডা. রায়হান শরীফ তার অস্ত্রের উৎসের সন্ধান সম্পর্কে দাবি করেছেন, হিন্দি সিনেমা দেখে শখের বশে অস্ত্রটি সংগ্রহ করেছিলেন।

উল্লেখ্য, গত ৪ মার্চ সোমবার বিকেলে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের মৌখিক পরীক্ষা নেওয়ার সময় শিক্ষক রায়হান শরীফ শিক্ষার্থী আরাফাত আমিন তমালের দিকে পিস্তল তাক করে গুলি করেন। ওই ঘটনায় শিক্ষক ডা. রায়হান শরীফের নামে সিরাজগঞ্জ সদর থানায় হত্যাচেষ্টার মামলা হয়। পরে অস্ত্র আইনেও মামলা হয় তার নামে। অস্ত্র আইনে হওয়া মামলায় গত ১১ মার্চ তাকে ৫ দিনের পুলিশি রিমান্ডে দেন আদালত।