ঢাকা Saturday, 27 April 2024

কনসার্টে নিয়ে তরুণীকে দলবেঁধে ধর্ষণ, আটক ১

স্টার সংবাদ

প্রকাশিত: 14:30, 26 February 2024

আপডেট: 14:31, 26 February 2024

কনসার্টে নিয়ে তরুণীকে দলবেঁধে ধর্ষণ, আটক ১

রূপগঞ্জ থানার পূর্বাচলে কনসার্টে নিয়ে এক তরুণীকে দলবেঁধে ধর্ষণ মামলার আসামি ফাহিম হাসান দিহানকে (১৮) গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার (২৫ ফেব্রুয়ারি) রাতে ঢাকার খিলক্ষেত থানার পাতিরা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-১। 

সোমবার (২৬ ফেব্রুয়ারি) র‌্যাব-১-এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) সহকারী পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান জানান, গত ৩ ফেব্রুয়ারি রাতে পূর্বাচলের ময়েজ উদ্দিন চত্বরে একটি কনসার্ট হয়। ওইদিন রাত ১০টায় ভুক্তভোগীকে তার নিকটাত্মীয় সাব্বির (১৯) কনসার্টে নিয়ে যান। কনসার্ট চলাকালে সাব্বির ও আনাস কাজী তাদের অন্য সহযোগীদের সঙ্গে নিয়ে ওই তরুণীকে (২৩) ধর্ষণের পরিকল্পনা করেন।

তাদের পরিকল্পনা অনুযায়ী কনসার্ট শেষ হলে রাত পৌনে ১টার দিকে দিহান তার প্রাইভেট কার নিয়ে আসেন। গাড়িতে দিহান, শাকিল, জাহিদ ওরফে শুভ, সালমান ও আরাফাত ছিলেন। সাব্বির একটি মোটরসাইকেলে ভুক্তভোগীকে কনসার্ট এলাকা থেকে একটু দূরে নিরিবিলি স্থানে নিয়ে যান। আসামি দিহান তার প্রাইভেট কারে শাকিল, জাহিদ, সালমান ও আরাফাতকে নিয়ে সেখানে যান। 

সেখানে পৌঁছে তারা সাতজন পরামর্শ করে ভুক্তভোগীকে প্রাইভেটকারের পেছনে বসান। কিছুক্ষণ পর আসামি সাব্বির ও আনাস কাজী ভুক্তভোগীর সঙ্গে কথাবার্তা বলেন। একপর্যায়ে তারা ওই তরুণীকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করেন। রাত আড়াইটার পর ভুক্তভোগীকে বাড়িতে পৌঁছে দেন তারা। 

ভুক্তভোগী তরুণী বাদী হয়ে গত ১২ ফেব্রুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন আইনে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানায় একটি মামলা করেন। 

মামলা করার পর র‌্যাব-১ অপরাধীদের গ্রেপ্তার করতে ছায়া তদন্ত শুরু ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। রোববার রাতে র‌্যাব-১-এর দল রাজধানী ঢাকার খিলক্ষেত থানাধীন পাতিরা এলাকা থেকে ওই মামলার আসামি ফাহিম হাসান দিহানকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে দিহান দলবেঁধে ধর্ষণের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। 

তাকে রূপগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। তার দেয়া তথ্যের ভিত্তিতে অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।