ঢাকা Friday, 26 April 2024

কিশোরীকে কুপ্রস্তাব, এসআই গ্রেফতার 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 01:27, 17 November 2022

কিশোরীকে কুপ্রস্তাব, এসআই গ্রেফতার 

এক কিশোরীকে নানাভাবে অনৈতিক প্রস্তাব দেয়ায় এবং অর্থ আদায়ের ঘটনায় করা মামলায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি মডেল থানার এসআই মেহেদী হাসানকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম বলেন, আমাদের কাছে একটি অভিযোগ আসে, যেখানে অভিভাবকরা দাবি করেন - তাদের মেয়ের মোবাইলে কেউ একজন অশ্লীল মেসেজ পাঠায় এবং টাকা দাবি করে। এ ঘটনায় আমরা তদন্ত শুরু করি। 

তিনি আরো বলেন, একপর্যায়ে অজ্ঞাত ব্যক্তিটি যখন বিকাশ নাম্বারে টাকা চায়, তখন সেই নাম্বারে টাকা পাঠিয়ে আমরা অজ্ঞাত ওই ব্যক্তিকে গ্রেফতারে অভিযান চালাই। অভিযানে গিয়ে অজ্ঞাত ব্যক্তিকে ধরতে সক্ষম হই। আটক ওই ব্যক্তি কয়েকদিন আগে অপর একটি অপরাধে সাসপেন্ড হওয়া পুলিশের এসআই। 

এরপর অভিযোগকারী এবং অভিযুক্তর মোবাইল ফোন যাচাই করে প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পাওয়া যায়। পরে এ বিষয়ে গ্রেফতার ওই এসআইয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে। সেইসঙ্গে নিয়মানুযায়ী বিভাগীয় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান পুলিশ কমিশনার। 

মামলাটির এজাহার সূত্রে জানা যায়, গত ৮ নভেম্বর রাত পৌনে ৯টার দিকে ভুক্তভোগী কিশোরীর মোবাইল ফোনে কল করেন এসআই মেহেদী হাসান। তিনি তার পরিচয় গোপন রেখে কিশোরীকে জানান, কিশোরীর ব্যক্তিগত ছবি ও ভিডিও তার কাছে রয়েছে। এরপর তিনি কিশোরীর হোয়াটসঅ্যাপে সেই ছবি ও ভিডিও পাঠান।

পরে ওই কিশোরীকে হোয়াটসঅ্যাপ নাম্বারে ফোন করে ও মেসেজ দিয়ে আরো কিছু ব্যক্তিগত ভিডিও ধারণ করে হোয়াটসঅ্যাপে পাঠাতে বলেন ওই এসআই এবং কিশোরীকে নানাভাবে ব্ল্যাকমেইল করা শুরু করেন।

এরপর বিভিন্ন সময়ে তিনি ওই কিশোরীর হোয়াটসঅ্যাপে বিভিন্ন ধরনের অশ্লীল ছবি ও ভিডিও পাঠিয়ে একই রকম ছবি ও ভিডিও ধারণ করে পাঠাতে চাপ দিতে থাকেন। কিন্তু কিশোরী তাতে রাজি না হলে তার বন্ধু-বান্ধব ও নিকট আত্মীয়স্বজনের কাছে সেগুলো পাঠাবেন বলে ভয়ভীতি দেখান। পাশাপাশি কুপ্রস্তাব ও রুমডেট করার জন্য কিশোরীকে চাপ দিতে থাকেন।

এরই ধারাবাহিকতায় কিশোরীর একান্ত ব্যক্তিগত ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন স্থানে প্রচার ও প্রকাশ করে তার মানহানির ভয়ভীতি দেখিয়ে বিকাশের মাধ্যমে গত ১৫ নভেম্বর ১ হাজার টাকাও নিয়ে নেন গ্রেফতার এসআই। কিন্তু এরপর কিশোরীর কাছে আরো টাকা দাবি করলে সে বিষয়টি অভিভাবকদের জানায় এবং তারা বিষয়টি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানান। পুলিশ বিষয়টি জানতে পেরে ফাঁদ পেতে অভিযান চালিয়ে নগরের বাকলার মোড় এলাকা থেকে এসআই মেহেদী হাসানকে গ্রেফতার করে।

এ বিষয়ে কোতোয়ালি মডেল থানার এসআই আরাফাত হাসান জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার আসামি হিসেবে এসআই মেহেদী হাসানকে গ্রেফতার করা হয়েছে এবং বুধবার দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়।