ঢাকা Friday, 26 April 2024

শাহজালালে স্বর্ণসহ নারী যাত্রী আটক

স্টার সংবাদ

প্রকাশিত: 22:12, 23 June 2022

শাহজালালে স্বর্ণসহ নারী যাত্রী আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আটটি স্বর্ণের বারসহ এক নারী যাত্রীকে আটক করেছেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। 

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল ৯টা ৫ মিনিটে বাংলাদেশ বিমানের ফ্লাইট নং বিজি-১৪৮-এ আটটি স্বর্ণবারসহ নুরুননাহার (বোর্ডিং কার্ড অনুসারে) নামে এক যাত্রীকে আটক করা হয়। তার কাছে চারটি প্যাকেটে আটটি স্বর্ণবার পাওয়া যায়। এগুলোর ওজন ৯৩২ গ্রাম, যার বাজারমূল্য আনুমানিক ৬৫ লাখ ২৪ হাজার টাকা বলে জানা গেছে।   

সূত্র জানায়, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালকের কাছে গোপন সংবাদ আসে যে, দুবাই থেকে আগত দুবাই-চট্টগ্রাম-ঢাকা রুটের বাংলাদেশ বিমানের ফ্লাইট নং বিজি-১৪৮-এ চট্টগ্রাম থেকে ওঠা একজন যাত্রী চোরাচালানকৃত স্বর্ণ বহন করছেন।

এই খবরের ভিত্তিতে আব্দুল মান্নান মজুমদার, সহকারী পরিচালক, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নেতৃত্বে কাস্টমস গোয়েন্দার একটি দল লোকাল টার্মিনালের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়।

বোর্ডিং ব্রিজ অতিক্রমকালে সন্দেহভাজন ব্যক্তিকে শনাক্ত করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি রেক্টামে স্বর্ণ বহন করছে বলে গোয়েন্দা দলকে জানান। এরপর স্বর্ণের উপস্থিতি নিশ্চিত হওয়ার জন্য তার বডি এক্স-রে করানো হয়। এতে চারটি স্বর্ণের মতো বস্তুর অস্তিত্ব পাওয়া যায়।

অভিযুক্ত যাত্রী নুরুননাহারের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এবং ‘দি কাস্টমস অ্যাক্ট ১৯৬৯’-এর বিধান অনুযায়ী মামলা এবং তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।