ঢাকা Saturday, 27 April 2024

কক্সবাজারে সমুদ্রে গোসল করতে নেমে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 23:27, 8 September 2021

আপডেট: 23:28, 8 September 2021

কক্সবাজারে সমুদ্রে গোসল করতে নেমে বিশ্ববিদ্যালয় ছাত্রের মৃত্যু

ছবি সংগৃহীত

কক্সবাজার সমুদ্রসৈকতে গোসল করতে নেমে মারা গেছেন তৌনিক মকবুল নামে এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে সৈকতের সিগাল পয়েন্টে এ ঘটনা ঘটে।

তৌনিক ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি ঢাকার শ্যামলীর আদাবর এলাকার নুরুল আমিনের ছেলে। 

সি-সেইফ লাইফগার্ডের উদ্ধারকর্মীরা জানান, তৌনিক যখন গোসল করতে নামেন, তখন সাগরে ভাটা চলছিল। স্রোতের টান ছিল প্রবল। ভাটার সময় সমুদ্রে নামা নিষেধ। কিন্তু তা মানেননি তৌনিক। তিন বন্ধুর সঙ্গে তিনি দুপুর দেড়টায় সিগাল পয়েন্টে গোসলে নামেন। পরে স্রোতের টানে ভেসে যান তৌনিক ও ইয়াছিন নামে আরেকজন। তাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগে নিলে কর্তব্যরত চিকিৎসকরা তৌনিককে মৃত ঘোষণা করেন। 

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শাহীন মো. আবদুর রহমান চৌধুরী বলেন, হাসপাতালে আনার আগেই ওই শিক্ষার্থীর মৃত্যু হয়। পানি ঢুকে তার পেট ফুলে গিয়েছিল।

তৌনিকের বন্ধু সৈয়দ সাদমান সাকিব সাংবাদিকদের বলেন, তারা তিন বন্ধু ঢাকা থেকে আজ সকাল ১০টায় কক্সবাজারে পৌঁছান। দুপুর ১২টায় সৈকতে নামেন। কিছুক্ষণ পর স্রোতের টানে হঠাৎ তার কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে যান তৌনিক ও ইয়াছিন।

উল্লেখ, এ ঘটনার কয়েকদিন আগে আরেক স্কুলছাত্রের মৃত্যু হয়েছিল একই কারণে।