ঢাকা Monday, 06 May 2024

বাবার মৃত্যুবার্ষিকীতে ছেলের ফ্রি চক্ষু সেবা ক্যাম্প

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

প্রকাশিত: 17:17, 21 April 2024

বাবার মৃত্যুবার্ষিকীতে ছেলের ফ্রি চক্ষু সেবা ক্যাম্প

মোংলা পোর্ট পৌরসভার সাবেক চেয়ারম্যান ও মোংলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. কামরুজ্জামান জসীমের পিতা শেখ আব্দুল হাইয়েংর ২১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী বিনামূল্যে ফ্রি চক্ষু সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২১ এপ্রিল) সকাল ৯টায় পৌর শহরের শেখ আব্দুল হাই ফাউন্ডেশনের নিজস্ব কার্যালয় জেলা একীভূত চক্ষু সেবা কর্মসূচির আওতায় বাগেরহাট দৃষ্টিদান চক্ষু হাসপাতালের উদ্যোগে এবং সাইট সেভার্স ও শেখ আব্দুল হাই ফাউন্ডেশন কর্তৃপক্ষের সহযোগিতায় এই ক্যাম্প উদ্বোধন করা হয়। এতে ৫ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হয়। ৫০ জন চক্ষুরোগীকে বিনামূল্যে ছানি ও লেন্স স্থাপনের জন্য বাগেরহাট পাঠানো হয়েছে।

এ সময় মোংলা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসীম, পৌর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার হাই, স্থানীয় নেতারাসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মোংলা পৌর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান কামরুন নাহার হাই বলেন, মোংলা উপজেলা শ্রমিক অধ্যুষিত ঘনবসতিপূর্ণ এলাকা। এখানে অনেক অসহায় মানুষ দরিদ্র্যতার কারণে চোখের চিকিৎসা  করাতে পারেন না। অনেকে তাদের দৃষ্টিশক্তি হারিয়ে ফেলেন। তাদের এই দৃষ্টি ফিরিয়ে দেয়ার জন্য দৃষ্টিদান চক্ষু হাসপাতাল ও শেখ আব্দুল হাই ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে মোংলাবাসীর জন্য এই কেন্দ্রটি আমার নিজস্ব অর্থায়নে করেছি, যাতে তারা পৃথিবীতে থেকে পৃথিবীর আলো দেখে যেতে পারেন।