ঢাকা Wednesday, 01 May 2024

মোংলায় প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

প্রকাশিত: 14:42, 18 April 2024

মোংলায় প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন

"প্রাণীসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফিতা ও কেক কেটে মোংলায় দিনব্যাপী প্রাণিসম্পদ পরিদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত তামান্না।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১০টায় মোংলা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে ও প্রাণিসম্পদ দপ্তর ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগীতায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর প্রাঙ্গণে এ প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত তামান্না বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জনগণের সেবায় জীবন উৎসর্গ করে দিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি উন্নয়নশীল দেশ গড়তে বাংলাদেশের সকল সেক্টরেই উন্নয়নের অব্যাহত রেখেছেন। কৃষকদের প্রণোদনার পাশাপাশি খামারীদেরও মোবাইল ফোনে টাকা দিচ্ছেন। দেশের এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে সততার সাথে কাজ করার আহ্বান জানান তিনি। 

এসময় বিশেষ অতিথি হিসেবে মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম আজিজুল ইসলাম, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ড. অমল কুমার সরকার, উপজেলা সমাজসেবা অফিসার মোঃ মাসুদ রানা, সাবেক ভাইস চেয়ারম্যান নুর আলম শেখ, মোংলা  সরকারি কলেজের ইংরেজি প্রভাষক এসএম মাহবুবুর রহমান, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ এবং খামারীরা উপস্থিত ছিলেন।

এছাড়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ভেটেরিনারি হাসপাতাল, প্রাণিসম্পদ দপ্তর ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) অন্যান্য কর্মকর্তাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। উদ্বোধনের আগে প্রাণিসম্পদ প্রদর্শনীর স্টল পরিদর্শন করেন অনুষ্ঠানের অতিথিরা।

প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তরের সহযোগিতায় এ প্রদর্শনীতে প্রায় ৫০টি স্টল স্থান পায়। এতে দেশী-বিদেশী ছাগল, গরু, কবুতর, মোরগ, রাজহাঁস, পশুপাখি এবং দুগ্ধজাত খাবার প্রদর্শন করা হয়।