ঢাকা Wednesday, 01 May 2024

ভারতে লোকসভা নির্বাচনের কারণে বাংলাবান্ধা দিয়ে ৩ দিন আমদানি-রপ্তানি বন্ধ

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: 12:04, 18 April 2024

আপডেট: 12:22, 18 April 2024

ভারতে লোকসভা নির্বাচনের কারণে বাংলাবান্ধা দিয়ে ৩ দিন আমদানি-রপ্তানি বন্ধ

ভারতে লোকসভা নির্বাচনের কারণে পঞ্চগড়ের বাংলাবান্ধা- ফুলবাড়ি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ,ভারত,নেপাল ও ভূটানে সাথে পাথরসহ সকল প্রকার  আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ঘোষণা করেছে ভারত। এ সময়ে আমদানি -রপ্তানি কার্যক্রম বন্ধের পাশাপাশি  ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টে যাত্রী পারাপারও বন্ধ থাকবে।

ভারতের পশ্চিম বঙ্গের জলপাইগুড়ি জেলা ম্যাজিস্ট্রেট শামা পারভীন (আইএএস) স্বাক্ষরিত চিঠিতে ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কারণে  ১৭,১৮ ও ১৯ এপ্রিল এই স্থলবন্দর দিয়ে আমদানি রপ্তানি বন্ধের সিদ্ধান্তের কথা জানানো হয় । 

এদিকে বাংলাবান্ধা স্থলবন্দর লিমিটেডের ইনচার্জ আবুল কালাম আজাদ বুধবার  দুপুরে আমদানি রপ্তানি কার্যক্রম ৩ দিন বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন৷ তিনি আরো বলেন, ভারতের লোকসভা নির্বাচন কারনে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আজ (১৭ এপ্রিল বুধবার থেকে ১৯ এপ্রিল শুক্রবার) বন্দর দিয়ে দুই দেশের মাঝে সব ধরনের বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। তবে এসময় অফিস যথারিতি খোলা থাকবে। ২০ এপ্রিল (শনিবার) সকালে স্থলবন্দর দিয়ে পুনরায় আমদানি- রপ্তানি কার্যক্রম শুরু হবে।

বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট কর্মকর্তা অমৃত অধিকারী জানান, দুই দেশের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধের সঙ্গে পাসপোর্টধারী যাত্রী যাওয়া-আসাও বন্ধ থাকবে।