ঢাকা Wednesday, 01 May 2024

রৌমারীতে ম্যাচ রেফারির ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: 18:44, 17 April 2024

রৌমারীতে ম্যাচ রেফারির ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

কুড়িগ্রামের রৌমারীতে চ্যাম্পিয়নস লীগ (আরসিএল) পরিচালনা কমিটির সদস্য ও ম্যাচ রেফারির ওপর হামলার ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালের দিকে উপজেলার সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠে সেমিফাইনালের প্রথম ম্যাচ চলাকালে ম্যাচ রেফারি নূর মোহাম্মদ হিরোর ওপর সামান্য বিষয় নিয়ে অতর্কিত হামলা করা হয়। 

এ ঘটনার প্রতিবাদে বুধবার (১৭ এপ্রিল) দুপুর ১টার দিকে একটি বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে আরসিএল পরিচালনা কমিটি ও রৌমারী স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। বিভোক্ষ মিছিলটি উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন শেষে  উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করে সংগঠনটি।

মানববন্ধনে বক্তব্য রাখেন রৌমারী স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উপদেষ্টা  লিয়ন আহমেদ, খন্দকার নাহিদ হাসান, ওয়ালিদ বিন বকুল, খালিদ রাতুল, হাবিবুর রহমান হিরা, জুলফিকার হাসান, সাধারণ সম্পাদক হাসান সোহরাব প্রমুখ।

বক্তারা বলেন, রৌমারী চ্যাম্পিয়নস লীগ-২০২৪ (ঈদ)-এর ১৭তম আসরের প্রথম সেমিফাইনালে টিম গ্যালাক্সি ও রয়েল স্ট্রাইকারের মধ্যকার খেলায় দ্বিতীয় ইনিংসের দ্বিতীয় বলে আম্পায়ারের সিদ্ধান্ত অমান্য করে ওই ম্যাচের আম্পায়ার নূর মোহাম্মদ হিরোর ওপর অতর্কিত হামলা করেন টিম গ্যালাক্সির ম্যানেজমেন্ট ও সমর্থকরা। এসময় খেলার সরঞ্জাম ভাংচুর করেন তারা। এতে ক্ষয়ক্ষতি হয় প্রায় ৪৮ হাজার টাকা। এছাড়া টুর্নামেন্ট বন্ধ করতে নানাভাবে হুমকি-ধমকি দিচ্ছে টিম গ্যালাক্সি। এই অন্যায়কারীদের বিরুদ্ধে বিচার দাবি করেন তারা।

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত) তানভীর আহমেদ বলেন, অফিসে স্মারকলিপি জমা দিয়েছে। হাতে পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।