ঢাকা Monday, 06 May 2024

জামালপুরে আটক রোহিঙ্গা যুবককে ক্যাম্পে পৌঁছে দিল পুলিশ

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: 23:50, 12 April 2024

জামালপুরে আটক রোহিঙ্গা যুবককে ক্যাম্পে পৌঁছে দিল পুলিশ

ছবি : সংগৃহীত

জামালপুর জেলার ইসলামপুর উপজেলায় অচেতনাবস্থায় উদ্ধার হওয়া মো.রুবেল (২৪) নামে রোহিঙ্গা যুবকটিকে কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছে দিয়েছে ইসলামপুর থানা পুলিশ।

শুক্রবার (১২এপ্রিল) বেলা ১১টার দিকে ইসলামপুর থানার সহকারী উপ- পরিদর্শক (এএসআই) মো. জাহাঙ্গীর আলম ওই রোহিঙ্গা যুবককে ক্যাম্পে পৌঁছে দিয়েছেন বলে জানান ওসি সুমন তালুকদার।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুরে ইসলামপুর পৌর শহরের মোশারফগঞ্জ ইসলামপুর-দেওয়ানগঞ্জ সড়কের পাশে অচেতনাবস্থায় এক যুবককে পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে ইসলামপুর থানার উপপরিদর্শক (এসআই) মো.আজিজুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে ওই যুবককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

পরে সুস্থ হলে তাকে জিজ্ঞাসাবাদে সে তার নাম মো.রুবেল (২২) বলে জানায়। মায়ানমারের রাখাইন রাজ্যের মুন্ডুপাড়া এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে বলেও পুলিশকে পরিচয় দেয় সে। রুবেল রোহিঙ্গা ট্রানজিট ক্যাম্প কক্সবাজারের কুতুপালংয়ে বসবাস করে আসছিলো বলে জানা যায়। রোহিঙ্গা যুবক রুবেল আরো জানায়, গত বুধবার কক্সবাজারের বালুখালী রোহিঙ্গা ক্যাম্প থেকে মো. শহিদ এবং মো. রুমান নামে দুই রোহিঙ্গার সঙ্গে কুঁড়িগ্রামের রৌমারী উপজেলায় যাওয়ার পথে ইসলামপুরে সড়কের পাশে গাড়ি থেকে নামিয়ে দেয়া হয় তাকে।

ইসলামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন তালুকদার বলেন, স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে সড়কের পাশে অচেতন অবস্থায় পড়ে থাকা এক রোহিঙ্গা যুবককে উদ্ধার করা হয়। পরে হাসপাতালে চিকিৎসা শেষে তাকে পৌঁছে দিতে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের উদ্দেশ্যে পুলিশের একটি দল রওনা দেয়।