ঢাকা Tuesday, 30 April 2024

নোয়াখালীতে তরুণী ধর্ষণ : ইউপি সদস্যসহ ৩ জন জেলে

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: 17:39, 8 April 2024

নোয়াখালীতে তরুণী ধর্ষণ : ইউপি সদস্যসহ ৩ জন জেলে

নোয়াখালীর বেগমগঞ্জে এক তরুণীকে (১৮) ধর্ষণের খবর পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে এক ইউপি সদস্যসহ তিনজনকে গ্রেপ্তার করে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে। পরে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গ্রেপ্তারকৃতরা হলেন - ধর্ষণের ঘটনায় অভিযুক্ত তরুণ মো. ফরহাদ (২২), রাজগঞ্জ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য মো. আনোয়ার হোসেন ওরফে হোসেন মেম্বার (৪০) ও গ্রাম পুলিশ মো. আব্বাস (৫০)।

রোববার (৭ এপ্রিল) উপজেলার রাজগঞ্জ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। এর আগে গত শুক্রবার (৫ এপ্রিল) সন্ধ্যার দিকে উপজেলার রাজগঞ্জ ইউনিয়নে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, ভিকটিম তরুণী কিছুটা বাকপ্রতিবন্ধী। একই এলাকার ফরহাদ তাকে বিভিন্ন সময় প্রেমের প্রস্তাব দেন। গত বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে ফরহাদ কৌশলে ওই তরুণীকে নির্মাণাধীন একটি পাকা ভবনের সিঁড়িকক্ষে নিয়ে হত্যার ভয় দেখিয়ে ধর্ষণ করেন। হুমকি দেয়ার কারণে ভুক্তভোগী তরুণী প্রথমে ঘটনাটি কাউকে জানাননি। পরে শুক্রবার একই সময় ও একই স্থানে ওই তরুণীকে ডেকে নিলে প্রতিবেশীরা বিষয়টি টের পেয়ে তার মাকে খবর দিলে তিনিসহ প্রতিবেশীরা গিয়ে হাতেনাতে অভিযুক্ত ফরহাদকে আটক করেন।

এরপর বিষয়টি স্থানীয় ইউপি সদস্য হোসেন মেম্বার ও গ্রাম পুলিশ আব্বাসকে জানিয়ে তাদের কাছে অভিযুক্ত ফরহাদকে হস্তান্তর করেন। কিন্তু ইউপি সদস্য ও গ্রাম পুলিশ অভিযুক্ত ফরহাদকে থানায় সোপর্দ না করে টাকার বিনিময়ে পালিয়ে যেতে সহায়তা করেন। এরপর ভিকটিমের মা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

বেগমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, রোববার এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। পুলিশ তিন আসামিকে রোববারই গ্রেপ্তার করে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করে। পরে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

অন্যদিকে ধর্ষণের শিকার তরুণীকে ডাক্তারি পরীক্ষার জন্য ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।