ঢাকা Thursday, 02 May 2024

সংসদ সদস্যের ভাইয়ের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ 

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: 17:26, 6 April 2024

আপডেট: 18:16, 6 April 2024

সংসদ সদস্যের ভাইয়ের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ 

কুড়িগ্রামের রৌমারীতে যাদুরচর ইউনিয়নে বাবুল, সুমন ও মাসুমসহ একটি চক্র দীর্ঘদিন ধরে ওই এলাকায় ড্রেজার মেশিন ও বিভিন্ন দখলবাণিজ্য নিয়ে চাঁদাবাজি করে আসছে বলে এলাকাবাসীর অভিযোগ। 

তাদের মধ্যে বাবুল মিয়া যাদুরচর দিগলা পাড়া গ্রামের সুরুজ্জামানের ছেলে। তিনি এলাকায় চাঁদাবাজির সময় নবনির্বাচিত সংসদ সদস্যের ফুফাতো ভাই হিসেবে পরিচয় দিয়ে থাকেন।

শনিবার (৬ এপ্রিল) সকাল ১১টায় যাদুরচর বাজারে ভাই ভাই এন্টারপ্রাইজের মালিক আশরাফুলের দোকানে চাঁদাবাজি করে তারা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, মেসার্স বিসমিল্লাহ স্টোর ও সজীব বেকারি অ্যান্ড কনফেকশনারির মালিক রুহুল আমিন চাল, ডাল, আটা, চিনি, ময়দা, ভুসি ইত্যাদি পাইকারি ও খুচরা কিনে থাকেন। 

শনিবার সকাল ১১টায় কাভার্ডভ্যান যোগে আসা ১০০ বস্তা চিনি কর্তিমারি বাজারে ভাই ভাই স্টোরে আনলোড হচ্ছিল। সে সময় বাবুল, সুমন ও মাসুমসহ একটি চাঁদাবাজ চক্র দোকানে গিয়ে ভারতীয় অবৈধ চিনির অজুহাতে গাড়ির ড্রাইভারকে আটক করে ও গাড়ির চাবি নিয়ে নেন। 

পরে দোকানের মালিক আশরাফুল ও তার ছেলে আমিনুলের মধ্যে বাকবিতণ্ডার এক পর্যায়ে প্রথমে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে দুর্বৃত্তরা। চাঁদা দিতে রাজি না হওয়ায় রাগান্বিত হয়ে এবার তারা ২ লাখ টাকা দাবি করে। এতে চাঁদাবাজদের অত্যাচার সইতে না পেরে রৌমারী থানা পুলিশকে সংবাদ দেন দোকানের মালিক।

পুলিশ সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে কর্তিমারি বাজারে যাওয়ার আগেই চাঁদাবজরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে যাছাই-বাছাই মালিকপক্ষকে মাল বুঝিয়ে দিয়ে চলে যায়।  

দোকানের মালিক আশরাফুলের ছেলে আমিনুল বলেন, শেরপুর থেকে আশা এক কাভার্ডভ্যান ভর্তি ১০০ ব্যাগ চিনি দোকানে আসে। হঠাৎ করে চাঁদাবাজরা এসে মালামাল, গাড়ির চালককে আটক করে ও গাড়ির চাবি হাতে নেয়। তারা বলে, ‘এগুলো অবৈধ চিনি। আমাদের চাঁদা দিতে হবে।’ না দিতে চাইলে নানা ভাবে অন্যায় কথা বলেন। উপায়ান্ত না পেয়ে বাধ্য হই পুলিশে ফোন দিতে। পুলিশ আসার আগেই তারা পালিয়ে যায়। পরে পুলিশের সহযোগিতায় মালামাল দোকানে ওঠাই। 

এ বিষয়ে এলাকায় সমালোচনার ঝড় বইছে। অভিযুক্ত বাবুল, সুমন ও মাসুম বলেন, আমরা এ ঘটনার কাছে যাইনি। তবে শুনেছি কে জানি গিয়েছিল। আমার বিরুদ্ধে চাঁদা দাবির বিষয়টি মিথ্যা।

যাদুরচর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সাখাওয়াত হোসেন সবুজ বলেন, চাঁদা দাবির ঘটনাটি শুনেছি। তবে এমন চাঁদা দাবির ঘটনা প্রমাণ করে আইনি ব্যবস্থা নেয়া প্রয়োজন। 

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান বলেন, চাঁদা দাবির বিষয়ে খবর পেলে সঙ্গে সঙ্গে ফোর্স পাঠিয়ে দিই। তবে 
চাঁদা দাবি যারা করেছে তাদের পাওয়া যায়নি। মালামাল দোকানদারকে বুঝিয়ে দেয়া হয়েছে। 

এদিকে কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্যের ফুফাতো ভাই বাবুল পরিচয়ে বিভিন্ন এলাকায় চাঁদাবাজি করার অভিযোগের বিষয়ে কথা বলতে সংসদ সদস্য বিপ্লব হাসান পলাশের মোবাইল ফোনে বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি।