ঢাকা Monday, 29 April 2024

খুমেক হাসপাতালে ময়লার ভাগাড়ে ৪৯৫ ডিস্টিল ওয়াটার

খুলনা ব্যুরো

প্রকাশিত: 22:14, 23 March 2024

খুমেক হাসপাতালে ময়লার ভাগাড়ে ৪৯৫ ডিস্টিল ওয়াটার

খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের প্রসূতি বিভাগের ময়লার ভাগাড়ে পাওয়া গেছে ৪৯৫টি ডিস্টিল ওয়াটার। তবে হদিস মেলেনি ইনজেকশনের। এ ব্যাপারে সদুত্তর দিতে পারেননি কর্তব্যরত নার্স ও সংশ্লিষ্ট ওয়ার্ড ইনচার্জ। 

এদিকে জব্দের সময়ে আউটসোর্সিং কর্মীদের তোপের মুখে পড়েন আনসার সদস্য ও গণমাধ্যমকর্মীরা, যা নিয়ে ক্ষুব্ধ হাসপাপাতালের সেবাগ্রহীতারা। 

শনিবার (২৩ মার্চ) বিকালে খুমেক হাসপাতালের আবাসিক অফিসার ডা. সুমন রায়ের নেতৃত্বে আনসার সদস্যরা প্রসূতি বিভাগের একটি পরিত্যক্ত রুমের ময়লার স্তূপ থেকে ৪৯৫টি ডিস্টিল ওয়াটার জব্দ করেন। এগুলো বালিশ দিয়ে চাপা দেয়া ছিল। তবে ডিস্টিল ওয়াটার জব্দ করা হলেও হদিস মেলেনি ইনজেকশনের। 

এদিকে জব্দের সময়ে কন্টাক ক্লিনিং সার্ভিসিংয়ের আউটসোর্সিং কর্মচারী রুমানা ও পাপিয়া তেড়ে আসেন আনসার সদস্য ও গণমাধ্যমকর্মীদের দিকে। কর্তব্যরত সিনিয়র স্টাফ নার্স ও ওয়ার্ডের সাব-ইনচার্জ রন্জু মোহন্ত গণমাধ্যমকর্মীদের সঙ্গে অসদাচরণ করেন। 

রন্জু মোহন্ত বলেন, ময়লার ভাগাড় থেকে শুধুমাত্র ডিস্টিল ওয়াটার উদ্ধার হয়েছে। তবে ওখানে কিভাবে এলো, কবে কে রাখলো - তা বলতে পারবো না। 

তিনি আরো বলেন, আপনাদের ফোন করে যিনি তথ্য দিয়েছেন, তার কাছ থেকে বাকি তথ্য নেন।

ওয়ার্ডের ইনচার্জ সাবিনা ইয়াসমিন বলেন, কেউ আমাকে এই ডিস্টিল ওয়াটারের ব্যাপারে বলেনি। এখানে কিভাবে এলো, তাও আমি জানি না। 

খুমেকের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. সুমন রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা আগামীকাল রোববার ওয়ার্ড ইনচার্জসহ সংশ্লিষ্ট সবাইকে ডাকবো। এ নিয়ে একটা তদন্ত কমিটি হতে পারে। প্রকৃত অপরাধীকে শাস্তির আওতায় আনা হবে।