ঢাকা Monday, 29 April 2024

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না : মায়া চৌধুরী

মতলব (চাঁদপুর) প্রতিনিধি

প্রকাশিত: 17:43, 23 March 2024

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না : মায়া চৌধুরী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ছেংগারচর পৌরসভায় আলোচনা সভা, দোয়া ও হতদরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এই উদ্যোগকে ‘একটি মহৎ উদ্যোগ’ বলে অভিহিত করেছেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম।

তিনি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। আজকে যত প্রাপ্তি তার প্রতিটির জন্য আমাদের এই মহামানবকে স্মরণ করা উচিত। সেই জাতির পিতার সুযোগ্য কন্যা টানা চারবারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সফলতার সঙ্গে দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন। 

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া আরো বলেন, এই উন্নয়নের অগ্রযাত্রাকে ব্যাহত করার জন্য দেশ-বিদেশ মিলে ষড়যন্ত্র করছে।  শেখ হাসিনা যাতে সফল হতে না পারেন সেজন্য তারা নানান ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমরা যারা বঙ্গবন্ধুর সৈনিক ও শেখ হাসিনার কর্মী আছি, তারা জীবিত থাকতে সব ধরনের ষড়যন্ত্র প্রতিহত করা হবে। 

শনিবার (২৩ মার্চ) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার মেয়র লায়ন আলহাজ আরিফ উল্লাহ সরকারের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ছেংগারচর পৌরসভার মেয়র লায়ন আরিফ উল্লাহ সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন এফবিসিসিআইয়ের সহ-সভাপতি ও আওয়ামী লীগের উপকমিটির সদস্য রাশেদুল হোসেন চৌধুরী রনি।

ছেংগারচর পৌরসভার ৮ নাম্বার ওয়ার্ড কাউন্সিলর মো. শাহজাহান মোল্লার সঞ্চালনায় আলোচনা এতে আরো বক্তব্য প্রদান করেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মো. জাকির খান, বাংলাদেশ আওয়ামী লীগের উপকমিটির সদস্য আহসান উল্লাহ হাসান, শাহ আলম সিদ্দিকী, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন প্রমুখ।

এসময় মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক দর্জি, আওয়ামী লীগ নেতা বোরহান চৌধুরী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, সদস্য হাসান মোর্শেদ আহার চৌধুরী, মো. কামরুল হাসান মামুন প্রমুখ নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে ১৫ আগস্ট নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছাসহ তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া করা হয়। একই সঙ্গে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমের জ্যেষ্ঠ পুত্র ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য মরহুম সাজেদুল হোসেন চৌধুরী দিপুর আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

পরে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম তিন শতাধিক হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী (১০ কেজি করে চাল) বিতরণ করেন। 

এদিকে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রমকে পৌর পরিষদের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন ছেংগারচর পৌরসভার মেয়র লায়ন আলহাজ আরিফ উল্লাহ সরকার।