ঢাকা Monday, 29 April 2024

নাইক্ষ্যংছড়িতে মিয়ানমার থেকে ছোঁড়া গুলিতে ইউপি সদস্য আহত

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: 21:27, 11 March 2024

নাইক্ষ্যংছড়িতে মিয়ানমার থেকে ছোঁড়া গুলিতে ইউপি সদস্য আহত

মিয়ানমারের চলমান সংঘাতের জের ধরে ছোঁড়া গুলিতে বান্দবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে সাবের আহমদ নামে এক ইউপি সদস্য আহত হয়েছেন। 

সোমবার (১১ মার্চ) বিকেল ৪টার দিকে নাইক্ষ্যংছড়ির সদর ইউনিয়নে সীমান্ত জামছড়ি মসজিদের কাছে এ ঘটনা ঘটে।

তিনি পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যদের খোঁজখবর নেওয়ার জন্য জামছড়ি এলাকার সীমান্তে গিয়েছিলেন। সেখানে সীমান্তের শূন্যরেখার কাছাকাছি দাঁড়িয়ে ফোন করার সময় হঠাৎ একটি গুলি এসে তাঁর বাঁ পায়ের হাঁটুতে লেগেছে বলে গুলিবিদ্ধ সাবের হোসেন জানিয়েছেন।

নাইক্ষ্যংছড়ির জামছড়ি সীমান্তের লোকজন জানিয়েছেন, সাবের হোসেন বিকেলে বিজিবির জামছড়ি সীমান্তচৌকি এলাকায় গিয়ে মিয়ানমার থেকে পালিয়ে আসা বিজিপি সদস্যদের খোঁজখবর নেন। তাঁর সঙ্গে স্থানীয় কয়েকজন সাংবাদিকও ছিলেন। এ সময় হঠাৎ একটি গুলি এসে সাবের হোসেনের বাঁ পায়ের হাঁটুতে লাগে। স্থানীয় সাংবাদিকেরা তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে আসেন।

এ তথ্য নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার ইমন জানান, গুলিবিদ্ধ ইউপি সদস্যকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) আবু জাফর মোহাম্মদ ছলিম জানিয়েছেন, গুলিবিদ্ধ ইউপি সদস্য সাবের হোসেনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে নিকটবর্তী কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। আঘাত গুরুতর না হলেও হাঁটুতে গুলিবিদ্ধ স্থানে এক্স–রে করে বোঝা যাবে ভেতরে গুলি রয়েছে কি না।