ঢাকা Friday, 03 May 2024

টিটুই থাকলেন ময়মনসিংহ সিটির মেয়র

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 22:11, 9 March 2024

টিটুই থাকলেন ময়মনসিংহ সিটির মেয়র

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ঘড়ি প্রতীকের প্রার্থী ইকরামুল হক টিটু ফের মেয়র নির্বাচিত হয়েছেন।

শনিবার (৯ মার্চ) দিনভর ইভিএমে ভোটগ্রহণ শেষে ফল ঘোষণা শুরু করেন রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা বেলায়েত হোসেন চৌধুরী। ময়মনসিংহের টাউন হলের তারেক স্মৃতি মিলনায়তন থেকে ফলাফল ঘোষণা করা হয়।

ময়মনসিংহের ১২৮টি কেন্দ্রের ফলাফলে ঘড়ি প্রতীকের মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু পেয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৯৫৯ ভোট। 

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতি প্রতীকের সাদেকুল হক খান টজু পেয়েছেন ৩৪ হাজার ৩৯৫ ভোট। ঘোড়া প্রতীকের প্রার্থী এহতেশামুল আলম ১০ হাজার ৬৪৩ ভোট পেয়ে হয়েছেন তৃতীয়। লাঙ্গল প্রতীকের প্রার্থী শহিদুল ইসলাম ১ হাজার ২৭৬ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন। পঞ্চম হয়েছেন হরিণ প্রতীকের প্রার্থী কৃষিবিদ রেজাউল করিম। তিনি পেয়েছেন ১ হাজার ৪৫৮ ভোট।

প্রসঙ্গত, ২০১৮ সালে ময়মনসিংহ সিটি কর্পোরেশন গঠিত হওয়ার পর ওই বছরের ১৬ অক্টোবর বিলুপ্ত ময়মনসিংহ পৌরসভার সাবেক মেয়র ইকরামুল হক টিটুকে ১৮০ দিনের জন্য প্রশাসক হিসেবে নিযুক্ত করা হয়। 

পরে ২০১৯ সালের ৫ মে ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৪২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭০ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। সে সময় মেয়র পদে কোনো প্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক মেয়র ও কর্পোরেশন প্রশাসক ইকরামুল হক টিটু বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন।