ঢাকা Friday, 03 May 2024

মসিক নির্বাচন : কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 14:06, 8 March 2024

মসিক নির্বাচন : কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার (৯ মার্চ)। এই নির্বাচন উপলক্ষে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ও অন্যান্য সরঞ্জাম নিয়ে কেন্দ্রে কেন্দ্রে যেতে শুরু করেছেন নির্বাচনী কর্মকর্তারা।

ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের আঞ্চলিক কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী জানান, শুক্রবার (৮ মার্চ) সকাল সাড়ে ১০টা থেকে শহরের সার্কিট হাউজ মাঠ থেকে ইভিএম বিতরণ শুরু হয়। এখান থেকে ১৩৪ জন প্রিজাইডিং অফিসারকে আইনশৃঙ্খলা বাহিনীসহ ইভিএম বুঝিয়ে দেয়ার কর্মকাণ্ড চলছে। 

ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে জানা যায়, শনিবার সকাল ৮টায় নগরীর ৩৩ ওয়ার্ডের ১২৮টি ভোটকেন্দ্রের ৯৯০ বুথে ভোটগ্রহণ শুরু হবে। এজন্য দেড় হাজার ইভিএম প্রস্তুত রাখা হয়েছে।

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে আয়োজনের লক্ষ্যে প্রতিটি কেন্দ্রে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান নির্বাচনী কর্মকর্তা বেলায়েত হোসেন চৌধুরী।

তিনি বলেন, প্রতিটি ভোটকেন্দ্রে চারজন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে পাঁচজন পুলিশ ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

এই নির্বাচনে স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি সাত প্লাটুন বিজিবি, ১১ প্লাটুন পুলিশ, আর্মড পুলিশ এবং আনসার সদস্য, ১৭ টিম র‌্যাব ছাড়াও ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

এই নগরীতে ভোটার তিন লাখ ৩৬ হাজার ৪৯০। এর মধ্যে এক লাখ ৬৩ হাজার ৮৭১ জন পুরুষ এবং এক লাখ ৭২ হাজার ৬১০ জন নারী। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে নয়জন।