ঢাকা Monday, 29 April 2024

মাদকদ্রব্য শনাক্তকরণে ডোপ টেস্ট বিধিমালা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: 16:20, 7 March 2024

মাদকদ্রব্য শনাক্তকরণে ডোপ টেস্ট বিধিমালা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি : সংগৃহীত

মাদকদ্রব্য শনাক্তকরণ পরীক্ষা (ডোপ টেস্ট) নিয়ে বিধিমালা তৈরি হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে কমিউনিটি পুলিশিং ও মাদক বিরোধী সমাবেশে যোগ দেয়ার আগে সংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

গত নির্বাচন নিয়ে বিদেশিদের ভূমিকার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক দেশই তো অনেক কথা বলে, অনেক দেশে গণতন্ত্রের চর্চা কিভাবে হয় তা সবার জানা। কোন কোন উন্নত দেশে ২০ থেকে ২৫ পর্সেন্ট ভোট কাস্ট হয়। আমাদের এখানে ৪২ পার্সেন্ট ভোট কাস্ট হয়েছে। এরপও যদি কেউ বলেন নির্বাচন সুষ্ঠ হয়নি তাহলে তো আমাদের কিছু বলার থাকে না। এদেশে সুষ্ঠু গণতান্ত্রিক ধারা বজায় রাখার জন্য প্রধানমন্ত্রী চিন্তা করছেন। দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার চিন্তা করছেন। কাজেই কোন দেশ কি বললো আমার মুখ্য বিষয় না।

আসাদুজ্জামান খান বলেন, বিএনপি একটা জনবিচ্ছিন্ন দল হয়ে গেছে। আপনারা তাদের ধ্বংসলীলা দেখেছেন। তারা ষড়যন্ত্রের মাধ্যমে এ দেশে এসেছিল। রক্তের গঙ্গা বইয়ে তাদের উৎপত্তি। তারা জনগণের চিন্তা করে না, তারা দেশের ক্ষমতায় বসতে চায়। ২০০৮-এর নির্বাচনে তারা মাত্র ৩০টি সিট পেয়েছিল। ২০১৪ সালে তারা নির্বাচন না করে ধ্বংসলীলা শুরু করল, মানুষ পুড়িয়ে মারা শুরু করল। এবার আমরা দেখলাম, একই কায়দায় তারা রক্তের হলিখেলা শুরু করল। ২৮ আগস্ট তারা ধ্বংসলীলা চালিয়েছিল।

তিনি বলেন, তাদের (বিএনপি) নেতা লন্ডন থেকে দিক নির্দেশনা দেয়। কিন্তু তাদের নেতাকর্মীর কী হবে সেটা চিন্তা করে না। তাদের ভুল যদি উপলব্ধিতে না আসে তাহলে তাদের অস্তিত্ব থাকবে বলে মনে হয় না।

তিনি আরো বলেন, স্থানীয় নির্বাচনে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন নৌকা প্রতীক থাকবে না। স্থানীয় সরকারে যে পারবে সে নির্বাচন করবে। তাই যারা বলেন যে আমাদের দেশে গণতন্ত্রের চর্চা হয় না, গণতন্ত্রের চর্চা নেই- তাদের দেশে কতখানি আছে তা নিয়ে আমার প্রশ্ন আছে।

এ সময় কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য হামিদুল হক খন্দকার, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য সৌমেন্দ্র প্রসাদ পান্ডে ও কুড়িগ্রাম-৪ আসনের সংসদ বিল্পব হাসান পলাশ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব মো: আব্দুল্লাহ আল মাসুদ চৌধুরী, রংপুর রেন্জের ডিআইজি মো: আব্দুল বাতেন, কুড়িগ্রাম জেলা প্রশাসক মো: সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি মো: জাফর আলী ও সাধারণ সম্পাদ আমান উদ্দিন আহমেদ মন্জুসহ পুলিশের কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।