ঢাকা Monday, 29 April 2024

যমুনা নদীতে ডুবে দুই বন্ধুর মৃত্যু

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: 17:35, 6 March 2024

যমুনা নদীতে ডুবে দুই বন্ধুর মৃত্যু

গাইবান্ধায় যমুনা নদী থেকে মাহিম (১৬) ও ওমিও সরকার (১৫) নামের দুই স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার করেছে। বুধবার দুপুর ১২টা ও বিকাল আড়াইটার দিকে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার যমুনা নদীর বালাসীঘাট থেকে ফায়ার সার্ভিস ডুবুরি দল তাদের উদ্ধার করে। এর আগে বেলা এগারটার দিকে নদীর ওই স্থানে গোসল করতে নেমে তলিয়ে যান তাঁরা।  

আনোয়ার হোসনের ছেলে মাহিম ও লিটনের ছেলে ওমিও। তারা আহমেদ উদ্দিন শাহ শিশু নিকেতন স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ছাত্র। তাদের বাড়ি পৌর শহরে ডেভিড কোম্পানি পাড়ায়।

নিহতদের বন্ধু তামিম ইসলাম নিরব বলেন, তাঁরা ছয় বন্ধু বালাসীর যমুনা নদীতে গোসল করা জন্য আসেন। এর মধ্য ওমিও সরকার ও মাহিব মিয়া গোসলের জন্য  নদীতে নামে। এর পর একে একে সবাই নামলেও দীর্ঘক্ষণ পরও ওমিও সরকার ও মাহিমকে খুঁজে না পাওয়ায় চিৎকার করতে থাকি। 

স্থানীয়রা বলেন, কয়েক জন শিক্ষার্থীর নদীর পাড় থেকে চিৎকার শুনে লোকজন ঘটনাস্থলে যায়। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহায়তায় ওমিওকে উদ্ধার করে হাসপাতালের নেওয়া পথেই সে মারা যায়। পরে রংপুর থেকে ডুবরি দল এসে মাহিমের লাশ উদ্ধার করে।

ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রাজীব জানান, বুধবার বিকাল আড়াইটার দিকে ফায়ার সার্ভিস ও ডুবরি দল পৃথক ভাবে যমুনা নদীতে নিখোঁজ দুই জনকে উদ্ধার করছে। আমি যত টুকু জানতে পেরেছি। তাঁরা দুইজনই মারা গেছে।  সেই সঙ্গে উদ্ধারকৃত চার ছাত্রকে পরিবারের জিম্মায় দেয়া হয়েছে।