ঢাকা Monday, 29 April 2024

ব্রাহ্মণবাড়িয়ায় জুয়ার টাকা নিয়ে সংঘর্ষে আহত ৩০

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: 16:35, 5 March 2024

ব্রাহ্মণবাড়িয়ায় জুয়ার টাকা নিয়ে সংঘর্ষে আহত ৩০

ছবি : সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ায় জুয়া খেলার টাকা নিয়ে দ্বন্দ্বের জেরে দুই গোষ্ঠীর মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। তাদের জেলা সদর হাসপাতালসহ বিভিন্ন প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে। সংঘর্ষের সময় উভয় পক্ষের কিছু বাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার (৫ মার্চ) সদর উপজেলার নাটাই উত্তর ইউনিয়নের বিরাসার গ্রামে সকাল থেকে দুপুর পর্যন্ত সংঘর্ষটি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিদেশি পিস্তলসহ ৫ জনকে আটক করে।

জানা যায়, সম্প্রতি জুয়া খেলার টাকা নিয়ে দ্বন্দ্বের জের ধরে বিরাসার গ্রামের বাবুল মিয়ার বড় গোষ্ঠীর আলামিন একই গ্রামের মিজান আনসারির সাহেব বাড়ি গোষ্ঠীর মহিদ মিয়া ও তার ছেলেকে মারধর করে। এ নিয়ে সোমবার উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এরই জের ধরে মঙ্গলবার সকাল থেকে উভয় গোষ্ঠী লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে দেশীয় অস্ত্রের পাশাপাশি বিদেশি পিস্তলের ব্যবহার করতেও দেখা যায়। এ সময় উভয় পক্ষের অন্তত ১০টি বাড়ি ঘরে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষের কারণে পুরো গ্রামজুড়ে আতংক ছড়িয়ে পড়ে।

সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. বিল্লাল হোসেন বলেন, আধিপত্য বিস্তার নিয়ে গ্রামের একাধিক পক্ষ সংঘর্ষে জড়িয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল ও ৫ রাউন্ড গুলি উদ্ধারসহ তিনজনকে আটক করেছে। পরবর্তী সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।