ঢাকা Monday, 29 April 2024

স্কুলছাত্রী অপহরণ ও ধর্ষণের দায়ে যুবকের ৬০ বছর কারাদণ্ড

নাটোর প্রতিনিধি

প্রকাশিত: 20:59, 25 February 2024

স্কুলছাত্রী অপহরণ ও ধর্ষণের দায়ে যুবকের ৬০ বছর কারাদণ্ড

নাটোরের নলডাঙ্গা উপজেলায় সপ্তম শ্রেণির ছাত্রীকে বাড়ি থেকে অপহরণের পর ধর্ষণের দায়ে হাফিজুল ইসলাম (৩৫) নামের এক যুবককে ৬০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে আসামিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এই রায় ঘোষণা করেন। 

হাফিজুল ইসলাম নলডাঙ্গা উপজেলার বাঙ্গালখলসি গ্রামের ইমন আলীর ছেলে।

মামলার বিবরণে জানা যায়, দণ্ডপ্রাপ্ত হাফিজুল ইসলাম প্রায় তাঁর প্রতিবেশী সপ্তম শ্রেণির ছাত্রীকে স্কুলে যাতায়াতের সময় উত্যক্ত করতেন। ২০১৯ সালের ১৩ সেপ্টেম্বর রাতে আনুমানিক ৮টার দিকে ভিকটিম (১৩) প্রকৃতির কাজ সারতে ঘরের বাহিরে বের হয়। এ সময় হাফিজুল তাঁর মুখ চেপে ধরে দুই সহযোগী সিরাজ ও সিদ্দিকের সহযোগীতায় ভিকটিমকে অপহরণ করেন। তাঁরা ওই ভিকটিমকে যশোহরের বেনাপোল সীমান্ত এলাকায় নিয়ে গিয়ে ভারতে পাচারের চেষ্টা করেন।


কিন্তু সীমান্ত রক্ষীদের কড়াকড়ি অবস্থানের কারণে ভিকটিমকে ঢাকায় নিয়ে আসামির পরিচিত মিলনের বাড়িতে নেয়। সেখানে ভিকটিমকে ধর্ষণ করা হয়। পরে ১৭ সেপ্টেম্বর পুনরায় ভিকমকে ভারতে পাচারের উদ্দেশে যশোরে নেওয়া হয়। এসময় যশোহর থানার পুলিশ ভিকটিমকে উদ্ধারসহ হাফিজুলকে আটক করে।

এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে নলডাঙ্গা থানায় হাফিজুল, সিরাজ ও সিদ্দিকের বিরুদ্ধে অপহরণসহ শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। পুলিশ তদন্ত শেষে হাফিজুলের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন। পরে  সাক্ষী প্রমাণ গ্রহণ শেষে বিচারক রায় ঘোষণা করেন।

আদালতের স্পেশাল পিপি আনিসুর রহমান জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইন -২০০০ (সংশোধিত-২০০৩) এর দু’টি ধারায় ৯ (১) ধারায় আমসামি হাফিলকে যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানা এবং একই মামলার ৭ ধারায় আবারও যাবজ্জীবনসহ ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। জরিমানার টাকা ভিকটিম পাবে এবং হাফিজুলের সাজা একটার পর একটা কার্যকর হবে। সেই হিসেবে তাকে ৬০ বছর কারাভোগ করতে হবে।