ঢাকা Friday, 03 May 2024

সাংবাদিককে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: 16:27, 13 February 2024

সাংবাদিককে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

কুড়িগ্রামের রৌমারীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলী কর্তৃক সাংবাদিককে হত্যার হুমকির প্রতিবাদে এবং চেয়ারম্যানের অপসারণ দাবিতে মানববন্ধন করেছেন রৌমারী ও রাজিবপুরের সাংবাদিকরা। 

মঙ্গলবার (১৩ ফ্রেরুয়ারি) সকাল ১১টার দিকে উপজেলা পরিষদ গেট সংলগ্ন ঢাকা মহাসড়কে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। 

এ সময় বক্তব্য রাখেন দৈনিক যুগান্তরের প্রতিনিধি এসএম সাদিক হোসেন, দৈনিক মানবজমিন প্রতিনিধি রফিকুল ইসলাম সাজু, এশিয়ান টিভির প্রতিনিধি মুরাদুল ইসলাম মুরাদ, দৈনিক জবাবদিহির প্রতিনিধি শফিকুল ইসলাম, দৈনিক করতোয়ার প্রতিনিধি শওকত আলী মন্ডল, দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি মাসুদ পারভেজ, দৈনিক খোলা কাগজের রাজিবপুর প্রতিনিধি সুজন মাহমুদ, দৈনিক বাংলার প্রতিনিধি মাসুদ রানা প্রমুখ। 

সাংবাদিকরা বলেন, অতি দ্রুত ঘটনাটি আমলে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হলো। অন্যথায় আরো কঠোর কর্মসূচি দেয়া হবে।

পরে উপজেলা পরিষদ চেয়ারম্যান ইমান আলীর নানা দুর্নীতি, অনিয়ম ও অপকর্মের চিত্র তুলে ধরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব বরাবর একটি স্মারকলিপি উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রদান করা হয়। 

উল্লেখ্য, ‘যাত্রামঞ্চে ভোট চাইলেন চেয়ারম্যান’ শিরোনামে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশ হলে ইমান আলী ক্ষিপ্ত হয়ে গতকাল সোমবার (১২ ফেব্রুয়ারি) উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে উপস্থিত সাংবাদিকদের গালাগাল করেন এবং হত্যার হুমকি দেন। এ ঘটনায় সাংবাদিকদের পক্ষ থেকে রৌমারী থানায় একটি জিডি করা হয়েছে।