ঢাকা Friday, 03 May 2024

রৌমারীতে অটো চালককে হত্যার প্রতিবাদে মানববন্ধন 

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: 16:49, 8 February 2024

রৌমারীতে অটো চালককে হত্যার প্রতিবাদে মানববন্ধন 

কুড়িগ্রামের রৌমাীতে অটোবাইক চালক এনামুল হত্যার প্রতিবাদ ও অপরাধিদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যান সোসাইটি ও এলাকাবাসীর পক্ষ থেকে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকালের দিকে ঢাকা মহাসড়কে উপজেলা চত্বরের সামনে ঘণ্টাব্যাপী চলে এই মানববন্ধন।
 
মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যান সোসাইটি উপদেষ্টা ও উপজেলা যুবলীগের সভাপতি হারুনর রশিদ হারুন, সংগঠনটির সভাপতি নুরুল আজম বাবু, কার্যকরি পরিচালনা কমিটির সভাপতি  ওমর ফারুক ইসা, উপজেলা রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি নুরুজ্জামান, উপজেলা ট্রাক লড়ি শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম। এসময় আরও যারা উপস্থিত ছিলেন,  দাঁতভাঙ্গা ইউনিয়ন অটোবাইক শ্রমিক সংগঠনের সভাপতি ইয়াকুব আলী, যাদুরচর ইউনিয়ন অটোবাইক শ্রমিক সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম, রিক্সা-ভ্যান শ্রমীক ইউনিয়নের সহ-সভাপতি রুস্তম আলী, নিহতের স্ত্রী আয়শা খাতুনসহ অন্যান শ্রমিকবৃন্দ।

বক্তাগণ বলেন, ইজিবাইক চালকের হত্যার এবং থানায় মামলার ১১ দিন পার হলেও আজ পর্যন্ত একটি আসামিকে শনাক্তসহ গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। আমরা আশা করি দ্রুত আসামিদেরকে শনাক্ত ও গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মুলক শাস্তির ব্যবস্থা করা হউক। তারা আরো বলেন সাত দিনের মধ্যে আসামিদেরকে গ্রেপ্তারের আওতায় আনতে না পারলে শ্রমিক সংগঠন আন্দোলনে যেতে বাধ্য হবে।  

উল্লেখ্য যে, কুড়িগ্রামের রাজিবপুরে ছিনতাইকারিরা চালককে হত্যা করে ব্যাটারি চালিত অটোবাইক ছিনতাই করেন। হত্যার শিকার এনামুল হক (৫০) রৌমারী সদরের মধ্য ইছাকুড়ি গ্রামের মিছির আলীর ছেলে। ২৯ জানুয়ারী মঙ্গলবার রাজিবপুর সদর ইউনিয়নের ¯øুইজগেট এলাকার ধানক্ষেত থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।