ঢাকা Wednesday, 01 May 2024

নৌকা মাথায় নিয়ে জেলায় জেলায় ভোট চাইছেন শাহজাহান

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 11:23, 26 December 2023

নৌকা মাথায় নিয়ে জেলায় জেলায় ভোট চাইছেন শাহজাহান

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন যতোই ঘনিয়ে আসছে ততোই নির্বাচনী মাঠ জমে উঠছে। এরইমধ্যে প্রার্থীদের প্রচার-প্রচারণায় মুখর হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। ভোটারদের দৃষ্টি আকর্ষণে যে যেভাবে পারছেন প্রচারণা চালাচ্ছেন। এরই ধারাবাহিকতায় কাঠের নৌকা মাথায় নিয়ে ঘুরে ঘুরে নৌকার প্রচারণা চালাচ্ছেন টুঙ্গিপাড়ার শাহজাহান। 

সোমবার (২৫ ডিসেম্বর) ফরিদপুরের মাঝকাদি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের বোয়ালমারী ওয়াবদা মোড়ে দেখা যায় শাহজাহানকে।

শাহজাহান সরদার (৬০) নামের এই নৌকা প্রেমিক ঘুগরি পায়ে ৪ ফিটের কাঠের নৌকা মাথায় নিয়ে সারাদিন হেঁটে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রচারণা চালাচ্ছেন। তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার কুশলী গ্রামের বাসিন্দা। শাহজাহান সোমবার সকালে টুঙ্গিপাড়া থেকে রাজশাহীগামী ট্রেনে করে ফরিদপুর-১ আসনে আসেন। এ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও দলের প্রেসিডিয়াম সদস্য মো. আব্দুর রহমানের পক্ষে নৌকা মাথায় নিয়ে রাস্তায় রাস্তায় ঘোরেন তিনি। তার এই ধরনের প্রচারণা এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

শাহজাহান সরদার বলন, ‘সেই ছোটবেলা থেকে বঙ্গবন্ধুকে ভালোবেসে এসেছি। তার আদর্শ আমাকে অনুপ্রাণিত করে। নৌকা হলো বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি। ভোট এলেই আমি সারাদিন নৌকা মাথায় নিয়ে বিভিন্ন এলাকায় মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াই। শেখের বেটি হাসিনা দেশের জন্য যা করেছেন তা অকল্পনীয়। তিনি দেশের মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমাদের উচিত তাকে নৌকা মার্কায় ভোট দিয়ে সহযোগিতা করা। আমি সকলকে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য আহ্বান জানাই।’

এ ব্যাপারে বোয়ালমারী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ও মেয়র সেলিম রেজা লিপন মিয়া বলেন, ‘শাহজাহান সরদার ব্যতিক্রমী প্রচারণা চালাচ্ছেন। এতে মানুষের দৃষ্টি আকর্ষণ করছেন। স্বাধীনতার পর থেকে ফরিদপুর-১ আসনে কোনোদিন নৌকা পরাজিত হয়নি। বর্তমান সরকারের যে উন্নয়নের জোয়ার, তাতে আমাদের বিজয় সুনিশ্চিত। তাছাড়া এ আসনে শেখ হাসিনা যাকে নৌকা প্রতীক দিয়েছেন তিনি দুইবারের সাবেক এমপি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, দলের পরীক্ষিত সৈনিক। তাকে বিপুল ভোটে বিজয়ী করে নেত্রীর কাছে আমাদের জন্য আরো একটি উপহার চাইবো।’

ফরিদপুর-১ (বোয়ালমারী-মধুখালী-আলফাডাঙ্গা) দেশের মধ্যে অন্যতম ভোটার সংখ্যা বিশিষ্ট একটি নির্বাচনী এলাকা। এ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৭৭ হাজার ৯৬৫ জন। এখানকার সাধারণ মানুষের মধ্যে নির্বাচন নিয়ে ব্যাপক উদ্দীপনা রয়েছে। সকাল-সন্ধ্যা চায়ের দোকানগুলোতে চলছে জমজমাট আলোচনা।