ঢাকা Wednesday, 01 May 2024

বিএনপি নির্বাচনে আসতে চাইলে তফসিল পেছানোর বিবেচনা : ইসি আলমগীর

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 20:44, 27 November 2023

বিএনপি নির্বাচনে আসতে চাইলে তফসিল পেছানোর বিবেচনা : ইসি আলমগীর

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর বলেছেন, আমাদের নির্বাচনের শিডিউল (তফসিল) ঘোষণা হয়ে গেছে। এখন আগামী ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। এই শিডিউল পরিবর্তন করার আমাদের কোনো ইচ্ছে নেই। তবে বিএনপি যদি নির্বাচনে আসতে চায় তাহলে আমরা সেটা বিবেচনা করব। 

সোমবার (২৭ নভেম্বর) বিকেলে ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ইসি মো. আলমগীর এসব কথা বলেন। 

তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসবে কি আসবে না সেটা তাদের রাজননৈতিক সিদ্ধান্তের বিষয়। প্রধান নির্বাচন কমিশনার এ বিষয়ে বলেছেন, এই নির্বাচন যদি আমরা না করি তাহলে সাংবিধানিক যে শূন্যতা সৃষ্টি হবে, সে ক্ষেত্রে যে অরাজকতা সৃষ্টি হবে, তাতে তো আমাদের অর্থনৈতিক চাকা ব্যাহত হবে। এবারের নির্বাচনে দেশি-বিদেশি সংস্থা আছে, তারা পর্যবেক্ষণ করছে। আমরা কী দায়িত্ব পালন করতে পারি, তা সংবিধানে লেখা আছে। কেউ যদি নির্বাচনে আসতে না চায় তাহলে আমরা তাদের আহ্বান করতে পারি আপনারা নির্বাচনে আসেন। এর বাইরে আমাদের কিছু করার নেই।

জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে সভায় পুলিশ সুপার মো. শাহজাহানসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশনার মো. আলমগীর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২৬ থেকে ২৮ নভেম্বর গোপালগঞ্জ, রাজবাড়ী, ফরিদপুর, মাদারীপুর ও শরীয়তপুর জেলা সফর করছেন। এরই অংশ হিসেবে এদিন বিকেলে এই মতবিনিময় সভা করেন। এরপর নির্বাচন কমিশনার ফরিদপুর থেকে মাদারীপুরের উদ্দেশে রওনা হন।