ঢাকা Friday, 03 May 2024

হবিগঞ্জে মা-মেয়েকে সংঘবদ্ধ ধর্ষণ, ২ যুবকের যাবজ্জীবন

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: 16:00, 21 November 2023

হবিগঞ্জে মা-মেয়েকে সংঘবদ্ধ ধর্ষণ, ২ যুবকের যাবজ্জীবন

হবিগঞ্জের চুনারুঘাটে মা-মেয়েকে সংঘবদ্ধভাবে ধর্ষণের দায়ে দুই যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের ১ লাখ টাকা করে জরিমানা করা হয়। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোহাম্মদ জাহিদুল হক এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার চুনারুঘাট উপজেলার জীবধরছড়া গ্রামের সফিক মিয়ার ছেলে শাকিল আহমেদ (২২) ও একই গ্রামের হুছন আলীর ছেলে সালাউদ্দিন (২০)।

রায় ঘোষণাকালে শাকিল আহমেদ আদালতে উপস্থিত থাকলে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অপর আসামি সালাউদ্দিন শুরুথেকেই পলাতক রয়েছেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর পেশকার জিয়াউর রহমান জানান, আসামিরা ২০২০ সালের ২ অক্টোবর চুনারুঘাট উপজেলার গরমছড়ি গ্রামে ভুক্তভোগীদের ঘরে কৌশলে প্রবেশ করে জীবধরছড়া গ্রামের সফিক মিয়ার ছেলে শাকিল আহমেদ, একই গ্রামের উসমান আলীর ছেলে সালাউদ্দিন ও আব্দার রাজ্জাকের ছেলে হারুন প্রকাশ রানা মা ও মেয়েকে ধর্ষণ করে।  পরে এ ঘটনায় মেয়ে বাদী হয়ে ৪ অক্টোবর তিনজনের নাম উল্লেখ করে চুনারুঘাট থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। চুনারুঘাট থানার ওসি তদন্ত চম্পক ধাম ২০২১ সালের ৩১ মে এবং ২০২২ সালের ২০ জুন তারিখে ওসি তদন্ত গোলাম মোস্তফা সম্পূরক চার্জশিট দাখিল করেন। আসামি শাকিল আহমেদ আদালতে ১৬৪ ধাারয় জবানবন্দি প্রদান করে ঘটনার দায় স্বীকার করে। পরে বিজ্ঞ বিচারক  আটজনের সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় ঘোষণা করেন।
মামলার অপর আসামি প্রকাশ রানার বিরুদ্ধে এই ঘটনায় শিশু আাদলতে মামলা বিচারাধীন রয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পিপি এডভোকেট আবুল মনছুর চৌধুরী বলেন, আদালত যে রায় দিয়েছে এতে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। এটি একটি চাঞ্চল্যকর ঘটনা। এই রায়ে আসামিরা এ ধরনের অপরাধ করতে সাবধান থাকবে।