ঢাকা Saturday, 27 April 2024

বাগেরহাটে পল্লী উদ্যোক্তাদের মাঝে বিআরডিবির ঋণ বিতরণ 

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: 21:40, 4 August 2021

বাগেরহাটে পল্লী উদ্যোক্তাদের মাঝে বিআরডিবির ঋণ বিতরণ 

‘এসেছে পল্লীর শুভ দিন, বিআরডিবি দিচ্ছে এসএমই ঋণ’ - এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটে বিআরডিবির উদ্যোগে পল্লী উদ্যোক্তাদের মাঝে ঋণ বিতরণ করা হয়েছে। 
বুধবার (৪ আগস্ট) সকালে জেলা প্রশাসক সম্মেলনকক্ষে করোনায় ক্ষতিগ্রস্ত উদ্যোক্তাদের মাঝে এই ঋণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. আজিজুর রহমান।

বাগেরহাট বিআরডিবির উপপরিচালক মো. নাসির উদ্দিনের সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, বাগেরহাট সদর উপজেলার পল্লী উন্নয়ন কর্মকর্তা বিবেকানন্দ রায়, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. সাইদুর রহমান, তন্ময় কান্তি মিরবর, শম্ভুনাথ সাহা প্রমুখ।

বক্তারা বলেন, করোনা মহামারির মতো দুর্যোগপূর্ণ অবস্থায় সমস্যা মোকাবিলা ও পরবর্তীকালে গ্রামীণ অর্থনীতি সচল রাখার লক্ষ্যে কাজ করছে সরকার। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগের আওতায় পল্লী এলাকার প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন এবং কুটির, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মাঝে স্বল্পসেবা মূল্যে এসএমই ঋণ বিতরণ করা হচ্ছে।
 
বাগেরহাট জেলার আটটি উপজেলায় ২২০ জন পল্লী উদ্যোক্তার মাঝে ২ কোটি ৮১ লাখ ৯০ হাজার টাকা বিতরণ করা হবে।

পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) বাগেরহাট সদর উপজেলার আয়োজনে সাত উদ্যোক্তার মাঝে ১০ লাখ টাকা ঋণ বিতরণের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়।