ঢাকা Thursday, 02 May 2024

বাহুবলে জমিসংক্রান্ত দ্বন্দ্বে দু’পক্ষের সংঘর্ষ, নিহত ২

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 15:26, 1 October 2023

বাহুবলে জমিসংক্রান্ত দ্বন্দ্বে দু’পক্ষের সংঘর্ষ, নিহত ২

ফাইল ছবি

হবিগঞ্জের বাহুবলে জমিসংক্রান্ত বিরোধের জেলে দু’দল গ্রামবাসীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় দুজন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ১৫ জন। শনিবার (৩০ সেপ্টেম্বর) রাতে কামারগাঁওয়ে এ ঘটনা ঘটে। 

নিহতরা হলেন, ওই গ্রামের চেরাগ আলী মহালদারের ছেলে ইউসুফ মিয়া (৪০) ও হাছন আলীর ছেলে উস্তার মিয়া (৪২)। এদিকে সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে রাত ১২টার দিকে উভয় পক্ষের বাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনাও ঘটেছে। স্থানীয়দের দাবি, জমিসংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষের সূত্রপাত হয়। 

সংঘর্ষে আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।

স্থানীয়রা জানান, জমির সীমানা নির্ধারণ নিয়ে কামারগাঁও গ্রামের আবরু মিয়ার ছেলে ফারুক মিয়া ও তার লোকজনের সঙ্গে দীর্ঘদিন ধরে একই গ্রামের চেরাগ আলী মহালদারের ছেলে ইউসুফ আলীর বিরোধ চলে আসছিল। এ নিয়ে মাসখানেক আগে উভয় পক্ষের মধ্যে হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে। এতে ইউসুফ মিয়া ও তার ভাই লিয়াকত আলীর বিরুদ্ধে ফারুক মিয়া মামলা দায়ের করেন। এ মামলায় গত ২১ সেপ্টেম্বর হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত থেকে তারা জামিনে বের হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার সন্ধ্যায় পুনরায় উভয় পক্ষের লোকজনের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। রাত ১০টার দিকে ইউসুফ মিয়া ও উস্তার মিয়ার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে ইউসুফ মিয়া, উস্তার মিয়া, আতাউর মিয়া, সোলেয়মান আহমেদ, হাছন আলী, শহীদ মিয়া, কালা মকসুদসহ বেশ কয়েকজন আহত হন। গুরুতর আহতদের হবিগঞ্জ হাসপাতালে নেওয়া হলে ইউসুফ মিয়া ও উস্তার মিয়ার মৃত্যু হয়।

এদিকে মধ্যরাতে দুজনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে উভয় পক্ষের লোকজন একে অপরের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও ব্যাপক অগ্নিসংযোগ করেছে বলে পাল্টাপাল্টি অভিযোগ পাওয়া গেছে।

হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার (বাহুবল সার্কেল) আবুল খয়ের জানান, সংঘর্ষের ঘটনায় দুজন নিহত হয়েছেন। তাদের লাশ উদ্ধার করে হবিগঞ্জ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।