ঢাকা Friday, 03 May 2024

হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ: দুই মামলায় আসামি ১৪০০

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:19, 21 August 2023

হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষ: দুই মামলায় আসামি ১৪০০

ফাইল ছবি

হবিগঞ্জে পুলিশ-বিএনপি সংঘর্ষে হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও সাবেক মেয়র জি কে গউছকে প্রধান আসামি করে পৃথক দুটি মামলা দায়ের করেছে পুলিশ। এতে শতাধিক নেতা-কর্মীর নাম উল্লেখসহ প্রতিটি মামলায় ৬০০ থেকে ৭০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

সোমবার (২১ আগস্ট) দুপুরে হবিগঞ্জ সদর মডেল থানার উপপরিদর্শক (এসআই) খোরশেদ আলম বাদী হয়ে পুলিশ অ্যাসল্ট ও এসআই ওয়াহেদ গাজী বিস্ফোরক আইনে মামলা দুটি দায়ের করেন।

মামলা সূত্রে জানা যায়, গত শনিবার বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রা থেকে পুলিশের ওপর অতর্কিত হামলা চালানো হয়। এতে হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেবসহ কমপক্ষে ১০ পুলিশ আহত হন। আহত ওসিকে রোববার উন্নত চিকিৎসার জন্য ঢাকা জাতীয় চক্ষু হাসপাতালে পাঠানো হয়েছে। অন্য আহতরা হবিগঞ্জ হাসপাতালে চিকিৎসা নেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে হবিগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ বদিউজ্জামান জানান, ‘এ পর্যন্ত ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রয়েছে।

এ দিকে সংঘর্ষে পৌর বিএনপির সাধারণ সম্পাদক এস এম আউয়াল আশঙ্কাজনক অবস্থায় একটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রয়েছেন। পৌর বিএনপির সভাপতি তাজুল ইসলাম ফরিদ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘রোববার তাঁকে (আউয়াল) দেখতে হবিগঞ্জ থেকে বিএনপির একটি দল যায়। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। এ ছাড়াও পুলিশের ছোড়া রাবার বুলেটে আরো শতাধিক নেতা-কর্মী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।