ঢাকা Friday, 03 May 2024

ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনা: ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 17:20, 22 July 2023

ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনা: ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

ছবি: সংগৃহীত

ঝালকাঠি সদর উপজেলার ছত্রকান্দায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস পুকুরে পড়ে ১৭ জন নিহতের ঘটনায় দুর্ঘটনার কারণ উদ্ঘাটনে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। একইসঙ্গে আহতদের উন্নত চিকিৎসার ব্যয়ভার জেলা প্রশাসনের পক্ষ থেকে বহন করা হবে বলে জানানো হয়েছে।

শনিবার (২২ জুলাই) দুপুরে ঝালকাঠি সদর হাসপাতালে হতাহতদের দেখতে গিয়ে জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম কথা জানান।

তিনি জানান, যাদের পরিচয় পাওয়া গেছে তাদের স্বজনরা ময়নাতদন্ত ছাড়াই মরদেহ বুঝে নিতে চাইলে তা হস্তান্তর করা হচ্ছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বাসচালক নিয়ন্ত্রণহীন অবস্থায় গাড়িটি চালাচ্ছিলেন। সবকিছুই তদন্তে বেরিয়ে আসবে।

এদিকে সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মেহেদী হাসান সানি জানিয়েছেন, দুপুর দেড়টা পর্যন্ত ১৭ জনের মরদেহ হাসপাতালে পৌঁছেছে। আহতাবস্থায় ভর্তি আছেন ৩৫ জন। এদের মধ্যে দুইজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের--বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতদের মধ্যে তিনজন শিশু, ছয়জন নারী আটজন পুরুষ।

উল্লেখ্য, শনিবার (২২ জুলাই) সকাল ১০টার দিকে পিরোজপুরের ভান্ডারিয়া থেকে বরিশালগামী বাশার স্মৃতি পরিবহনের একটি বাস ঝালকাঠির ছত্রকান্দা এলাকায় আসার পর একটি অটোরিকশাকে পাশ কাটাতে যায়। সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি উল্টে সড়কের পাশে ইউনিয়ন পরিষদের পাশের একটি পুকুরে পড়ে যায়। এই ঘটনায় ১৭ জনের মৃত্যু হয়।