ঢাকা Friday, 03 May 2024

ঝালকাঠিতে নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে গেল বাস, নিহত বেড়ে ১৭

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 11:03, 22 July 2023

আপডেট: 17:23, 22 July 2023

ঝালকাঠিতে নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে গেল বাস, নিহত বেড়ে ১৭

ঝালকাঠির ছত্রকান্দায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস পুকুরে পড়ে যাওয়ার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৭ জনে দাঁড়িয়েছে। এই ঘটনায় আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন আরো ৩৫ জন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

শনিবার (২২ জুলাই) সকালে বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কের ঝালকাঠি সদরের ধানসিঁড়ি ইউনিয়ন পরিষদসংলগ্ন একটি পুকুরে বাসটি পড়ে যাওয়ায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ১৭ জনের মধ্যে ১২ জনের পরিচয় শনাক্ত করা গেছে। তারা হলেন- ভাণ্ডারিয়ার মো. ছালাম (৬০), সুমাইয়া (), তারেক (৪৫) , মো. শাহিন (২৫), রহিমা বেগম (৬০) আবুল কালাম, চর বোয়ালিয়ার আব্দুল্লাহ (), মেহেন্দিগঞ্জের রিপা মনি () আয়বিন আহমেদ (২২) এবং রাজাপুরের নয়ন (১৬), খুশবু (১৯) খাদিজা বেগম (৫৫)

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন অফিসার ডা. জহিরুল ইসলাম।

স্থানীয়রা জানান, পিরোজপুরের ভান্ডারিয়া থেকে বরিশালগামী বাশার স্মৃতি পরিবহনের বাসটি ঝালকাঠির ছত্রকান্দা এলাকায় আসার পর একটি অটোরিকশাকে পাশ কাটাতে যায়। সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বাসটি উল্টে সড়কের পাশে ইউনিয়ন পরিষদের পাশের একটি পুকুরে পড়ে যায়।

খবর পেয়ে স্থানীয় লোকজনের সহায়তায় ফায়ার সার্ভিস পুলিশ সদস্যরা গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। এখন পর্যন্ত মোট ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে প্রথমে ১৩ জন ও পরে আরো চারজনের মরদেহ উদ্ধার করা হয়। এছাড়া জীবিত উদ্ধার করা হয়েছে ৩৫ জনকে। ভেতরে আরো কেউ আছে কি না তা দেখতে এখনো তল্লাশি চালানো হচ্ছে। বাসটিতে ঠিক কতজন যাত্রী ছিলেন তা জানা যায়নি।

দুপুর সাড়ে ১২টায় শেষ খবর পাওয়া পর্যন্ত ঝালকাঠি সদর হাসপাতালে মোট ১৭টি লাশ নিয়ে আসা হয়েছে। এর মধ্যে আটজন নারী, ছয়জন পুরুষ ও তিনটি শিশু।

ঝালকাঠি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা দীন মোহাম্মদ বলেন, এখন পর্যন্ত ১৭ জনের লাশ হাসপাতালের মর্গে আনা হয়েছে। হাসপাতালে ভর্তি করা হয়েছে আহত ২০ জনকে। বাসটি পানিতে ডুবে যাওয়ায় যাত্রীদের পেটে অতিরিক্ত পানি ঢুকেছে।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঝালকাঠি জেলা পুলিশ সুপার (এসপি) আফরুজুল হক টুটুল বলেন, পর্যন্ত ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ৩৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

ঝালকাঠি সদর থানার উপপরিদর্শক (এসআই) সাখাওয়াত বলেন, নিখোঁজদের উদ্ধারে তল্লাশি চালানো হচ্ছে।