ঢাকা Monday, 29 April 2024

টাকার হিসেবে দিতে না পারায় মাকে হত্যা

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: 19:43, 28 June 2023

টাকার হিসেবে দিতে না পারায় মাকে হত্যা

নীলফামারীর কিশোরগঞ্জে লোহার হাম্বল গাইন দিয়ে আঘাত করে মা আরজিনা বেগম (৪০) কে হত্যার অভিযোগ উঠেছে ছেলে সবুজ মিয়ার বিরুদ্ধে। এ ঘটনায় সবুজ মিয়াকে (১৮) আটক করেছে পুলিশ।

বুধবার (২৮ জুন) সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এর আগে, মঙ্গলবার রাতে কিশোরগঞ্জ সদর ইউনিয়নের মধ্যরাজিব গ্রামে এ ঘটনা ঘটে। আরজিনা বেগম ওই এলাকার সামছুল হকের স্ত্রী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, আরজিনা বেগমের এক ছেলে ও এক মেয়ে। কিছুদিন আগে তিনি মেয়ের বিয়ে দেন। ছেলে সবুজ মিয়া ঢাকায় একটি গার্মেন্টসে চাকরি করেন। পবিত্র ঈদুল আজহার ছুটিতে সবুজ বাড়িতে আসার আগে ১২ হাজার টাকা মায়ের বিকাশ নম্বরে পাঠিয়ে দেন।

মঙ্গলবার বাড়িতে এসে মায়ের কাছে সেই টাকার হিসেব চাইলে গড়মিল পান সবুজ। এ সময় উত্তেজিত হয়ে মায়ের দিকে লোহার হাম্বল গাইন ছুঁড়ে মারেন। এতে আরজিনা বেগম মাটিতে লুটিয়ে পড়েন। স্থানীয়রা তাকে উদ্ধার করে কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে মারা যান।

কিশোরগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান হোসেন শহীদ সোহরাওয়ার্দী বলেন, ‘সামছুল কবিরাজের দুই বউ। দ্বিতীয় পক্ষের স্ত্রীর এক ছেলে ও এক মেয়ে রয়েছে। কিছুদিন আগে বড় মেয়ের বিয়ে দিয়েছেন। বিকাশে পাঠানো টাকার হিসেবে গড়মিলের কারণে সবুজ তার মায়ের দিকে লোহার হাম্বল গাইন ছুঁড়ে মারে। এতে তার মা গুরুতর আহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব কুমার রায় বলেন, ‘এ ঘটনায় ছেলেকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। আটক সবুজ মিয়ার বাবা সামছুল হক বাদী হয়ে থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন।