ঢাকা Saturday, 27 April 2024

জামালপুরে দুদকের গণশুনানি অনুষ্ঠিত

জামালপুর প্রতিনিধি 

প্রকাশিত: 20:07, 6 June 2023

জামালপুরে দুদকের গণশুনানি অনুষ্ঠিত

জামালপুরে বিভিন্ন সরকারি দপ্তরে দুর্নীতিসহ সেবাপ্রাপ্তিতে হয়রানি ও সেবাবঞ্চিত সংক্ষুব্ধ জনগণের অভিযোগ নিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (৬ জুন) সকাল ১০টায় শুরু হয়ে এই শুনানি চলে দুপুর ২টা পর্যন্ত। জেলা শিল্পকলা একাডেমির বীর মুক্তিযোদ্ধা গীতিকার নজরুল ইসলাম বাবু মিলনায়তনে এর আয়োজন করে দুর্নীতি দমন কমিশন। 

জেলা প্রশাসক শ্রাবস্তী রায়ের সভাপতিত্বে গণশুনানিতে প্রধান অতিথি ছিলেন দুদক কমিশনার (তদন্ত) মো. জহুরুল ইসলাম। 

গণশুনানির আগে দুদক দপ্তরে জমা পড়ে ১৬০টি অভিযোগ। এর মধ্যে ৬২টি অভিযোগের গণশুনানি করা হয়। ২০টি সরকারি দপ্তরের নির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট দপ্তর প্রধানকে হুঁশিয়ারি, কারণ দর্শানোসহ প্রতিবেদন দাখিলের ১৫ কার্যদিবসের সময়সীমা বেঁধে দেয়া হয়। এছাড়া অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন দুদক কমিশনার। 

জামালপুর দুদকের উপপরিচালক তালেবুর রহমানের সঞ্চালনায় গণশুনানিতে বিশেষ অতিথি ছিলেন দুদকে মহাপরিচালক আক্তারুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ পারভেজ, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি জাহাঙ্গীর সেলিম প্রমুখ। 

অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু, দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মুখলেছুর রহমান লিখনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও সাধারণ জনগণ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।