ঢাকা Saturday, 27 April 2024

পঞ্চগড়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল যাত্রীবাহী বাস, আহত ১১ 

পঞ্চগড় প্রতিনিধি 

প্রকাশিত: 21:57, 23 May 2023

পঞ্চগড়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গেল যাত্রীবাহী বাস, আহত ১১ 

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস উল্টে ১১ জন আহত হয়েছেন। মঙ্গলবার (২৩ মে) দুপুরে পঞ্চগড় থেকে তেঁতুলিয়ার আসার পথে উপজেলার শালবাহান ডাহুক ব্রিজের গুচ্ছগ্রাম এলাকায় স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি উল্টে এ দুর্ঘটনা ঘটে। পরে তাদেরকে ঘটনাস্থল হতে উদ্ধার করে তেঁতুলিয়া হাসপাতালে নেয়া হয়েছে। 

আহতরা হলেন, শিক্ষার্থী অপু (২৫), সাইফুল ইসলাম (৬০), রফিকুল, শাপলা (২০), আব্দুল গণি (৫৯), তুষার (৪০), সলিম (৫৫), জিতেন (৫৫), রফিক (৪৫) ও হাসিবুল (৪০)। এদের মধ্যে ৬জনকে উন্নত চিকিৎসার জন্য পঞ্চগড় ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহতরা তেঁতুলিয়ার বিভিন্ন এলাকার বাসিন্দা। 

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, পঞ্চগড় থেকে আসা ফোর সিস্টার নামের যাত্রীবাসটি উল্টে ডাহুক ব্রিজ সংলগ্ন গুচ্ছগ্রাম এলাকায় এসে মহাসড়ক থেকে উল্টে একটি নার্সারিতে পড়ে রয়েছে। স্থানীয়দের সাথে কথা বললে তারা জানান, দুপুরে পঞ্চগড় থেকে যাত্রীবাহী বাসটি তেঁতুলিয়ায় আসছিল। ডাহুক ব্রিজ পার হলে গুচ্ছগ্রাম সংলগ্ন স্থানে বাসটি নিয়ন্ত্রন হারিয়ে হঠাৎ উল্টে যায়।  

আহত বাসযাত্রী তুষারসহ কয়েকজন জানান, আমরা পঞ্চগড় থেকে তেঁতুলিয়ায় আসছিলাম। ডাহুক ব্রিজ পার হয়ে গুচ্ছগ্রামের কাছে আসলে সামনে বাতাস ও বিজলী চমকায়। তখনই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। 

তেঁতুলিয়া হাইওয়ে থানার পুলিশের এসআই ফরহাদ হোসেন বলেন, দুপুরে পঞ্চগড় থেকে একটি যাত্রীবাহী তেঁতুলিয়া আসার পথে চাকা পামচার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ১১ জন যাত্রী আহত হয়েছেন। বাসটি সড়কে হেলেদুলে আসছিল বলে আহত যাত্রীরা জানিয়েছেন। বাসটির চালক গুরুতর আহত হয়েছেন। তাকে রংপুর মেডিকেল কলেজে পাঠানো হয়েছে বলে জানতে পেরেছি।