ঢাকা Friday, 26 April 2024

ঝিনাইদহে ৩ শিশু হত্যার দায়ে একজনের ফাঁসি

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: 14:39, 15 March 2023

ঝিনাইদহে ৩ শিশু হত্যার দায়ে একজনের ফাঁসি

ঝিনাইদহের শৈলকুপায় ৩ শিশুকে পুড়িয়ে হত্যার দায়ে একমাত্র আসামি ইকবাল হোসেনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে রায়ে তাকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। বুধবার (১৫ মার্চ) দুপুরে ঝিনাইদহের জেলা ও দায়রা জজ মো নাজিমুদ্দৌলা এ দণ্ডাদেশ দেন।

দণ্ডিত ইকবাল হোসেন শৈলকুপা উপজেলার কবিরপুর গ্রামের গোলাম নবীর ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবি ইসমাইল হোসেন জানান, শৈলকুপার কবিরপুর গ্রামের ইকবালের সঙ্গে তার পিতার গোলাম নবীর টাকা সংক্রান্ত লেনদেন নিয়ে বিরোধ হয়। এরই জের ধরে ২০১৬ সালের ৩ জানুয়ারি সন্ধ্যায় আসামি ইকবাল কার্টুন দেখানোর কথা বলে নিজের ঘরে ভাতিজা সাফিন, আমিন ও ভাগ্নে মাহিনকে ডেকে নেয়। এরপর তাদের হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। পরে ঘর আটকে গ্যাসের সিলিন্ডার খুলে আগুন ধরিয়ে দেয়। এতে ঘটনাস্থলেই সাফিন ও আমিন দগ্ধ হয়ে মারা যায়। পরে চিকিৎসাধীন অবস্থায় ভাগ্নে মাহিন মারা যায়।  

এ ঘটনায় সাফিন ও আমিনের পিতা দেলোয়ার বাদী হয়ে শৈলকুপা থানায় একটি মামলা দায়ের করে। তদন্ত শেষে পুলিশ ওই বছরের ১৭ ফেব্রুয়ারি ইকবালকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত ওই মামলায় একমাত্র আসামি ইকবালকে মৃত্যুদণ্ড ও ৩ লাখ টাকা জরিমানা করে। ঘটনার দিন পুলিশ তাকে আটক করলেও বিচার চলাকালীন জামিন নেওয়ার পর থেকে পলাতক রয়েছে তিনি।