ঢাকা Friday, 26 April 2024

ফেনীতে উপজেলা আওয়ামী লীগ নেতার ওপর হামলা, গ্রেফতার ৭ 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:05, 3 February 2023

ফেনীতে উপজেলা আওয়ামী লীগ নেতার ওপর হামলা, গ্রেফতার ৭ 

ফেনীর পরশুরামে উপজেলা আওয়ামী লীগ নেতা অনাদি রঞ্জন সাহাকে (৬৫) পিটিয়ে গুরুতর আহত করেছে দুর্বৃত্তরা। বর্তমানে তিনি ফেনী সদর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। অনাদি রঞ্জন সাহা পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে হামলার এই ঘটনা ঘটে। এতে রাতেই পরশুরাম মডেল থানায় একটি মামলা করা হয়। মামলার পর পুলিশ অভিযান চালিয়ে সন্দেহভাজন সাতজনকে গ্রেফতার করেছে।

পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে একজন দলীয় কর্মী পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেলের কথা বলে মোবাইল ফোনে ডেকে নেন অনাদি রঞ্জন সাহাকে। তিনি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে গেলে দুর্বৃত্তরা তাকে এলোপাতাড়ি পিটিয়ে জখম করে। তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা অনাদিকে উদ্ধার করে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ফেনী সদর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে। 

পুলিশ জানায়, এ ঘটনায় রাতে অভিযান চালিয়ে সাতজনকে গ্রেফতার করা হয়েছে।  তারা হলেন - মোস্তাফিজুর রহমান মাসুদ (৩৫), রফিকুল ইসলাম (৫১), মোহাম্মদ ইব্রাহিম (৪৫), মোহাম্মদ এয়াকুব ওরফে ভুট্টু (৩৮), মিজানুর রহমান চৌধুরী (৪৪), জাহিদুল ইসলাম বাবু (২৮) ও আবদুল মান্নান (৩৪)। তাদের সবাই স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী এবং পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেলের সমর্থক। 

হাসপাতালে চিকিৎসাধীন অনাদি রঞ্জন সাহা বলেন, আমাকে উপজেলার সলিয়া এলাকার এক ব্যক্তি ফোন দিয়ে বলেন - মেয়র (নিজাম উদ্দিন সাজেল চৌধুরী) দলীয় কার্যালয়ের সামনে ডাকছেন, অফিসে আসেন। খবর পেয়ে আমি উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে গেলে লোহার রড দিয়ে আমাকে পেটাতে থাকে। তারা মেয়রের সমর্থক। পরে স্থানীয়রা আমাকে উদ্ধার করে হাসপাতালে আনে।

পরশুরাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আরএমও ডা. রবিউল ইসলাম বলেন, রঞ্জন সাহার পায়ের একাধিক স্থানে রডের আঘাত আছে। উন্নত চিকিৎসার জন্য তাকে ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

পরশুরাম উপজেলা যুবলীগ সভাপতি ইয়াসিন শরীফ মজুমদার বলেন, হামলাকারী আনোয়ারকে সবাই পরশুরাম পৌরসভার মেয়র সাজেলের সহযোগী হিসেবে জানে।

পরশুরাম থানার ওসি সাইফুল ইসলাম বলেন, পুলিশ প্রাথমিক তথ্য সংগ্রহ করেছে।

এদিকে এ বিষয়ে জানতে পরশুরাম পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেলকে একাধিকবার কল করলেও তিনি ফোন ধরেননি।