ঢাকা Saturday, 27 April 2024

বঙ্গবন্ধু শিখা চিরন্তনের মতোই চির জাগরূক : ড. কলিমউল্লাহ   

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: 02:29, 24 November 2022

বঙ্গবন্ধু শিখা চিরন্তনের মতোই চির জাগরূক : ড. কলিমউল্লাহ   

জাতীয় নির্বাচন পর্যবেক্ষক পরিষদের (জানিপপ) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও বলেছেন, বঙ্গবন্ধু শিখা চিরন্তনের মতোই চিরজাগরূক। তিনি বাঙালি হৃদয়ে থাকবেন আজীবন। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মোৎসব উপলক্ষে বুধবার (২৩ নভেম্বর) জানিপপ জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের আয়োজন করে। সেখানে সভাপতিত্ব করেন অধ্যাপক ড. কলিমউল্লাহ। আলোচনাকালে তিনি শ্রদ্ধাভরে স্মরণ করেন জাতির পিতাকে। 

সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন রংপুর মহিলা আওয়ামী লীগের সভাপতি আর্জিনা খানম। সম্মানিত অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন কুষ্টিয়া থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির এবং ছাত্রলীগের সাবেক নেত্রী ও নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন গোপালগঞ্জ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পিএইচ.ডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার এবং নীলফামারীর জলঢাকা থেকে পিএইচ.ডি গবেষক ফাতেমা তুজ জোহরা।

আর্জিনা খানম বলেন, পাকিস্তান প্রতিষ্ঠার পরপরই অসাম্প্রদায়িক রাজনীতির দর্শনের ওপর ভিত্তি করে ধর্মনিরপেক্ষ স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু।

আমাতুন নূর শিল্পী বলেন, বঙ্গবন্ধু কখনোই সাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী ছিলেন না। তিনি সকলের। তিনি সারাবিশ্বের নির্যাতিত-নিপীড়িত মানুষের প্রতিনিধি।

সাংবাদিক হুমায়ুন কবির বলেন, বঙ্গবন্ধুকে অবজ্ঞা করে কোনোভাবেই জাতি এগোতে পারবে না।

সেমিনারটি সঞ্চালনা করেন আমেরিকার মিলেনিয়াম টিভির কান্ট্রি ডিরেক্টর ও রয়্যাল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক, বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী। 

সেমিনারে অন্যদের মধ্যে সংযুক্ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মনোয়ার  ও ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা. বায়েজিদা ফারজানা।