ঢাকা Saturday, 27 April 2024

পাবনায় চরমপন্থী দলের সাবেক সদস্যকে গুলি করে ও কুপিয়ে হত্যা

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 03:53, 27 October 2022

আপডেট: 03:54, 27 October 2022

পাবনায় চরমপন্থী দলের সাবেক সদস্যকে গুলি করে ও কুপিয়ে হত্যা

পাবনার আটঘরিয়ায় আবু মুসা খাঁ (৩৫) নামে চরমপন্থী দলের সাবেক এক সদস্যকে গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার একদন্ত ইউনিয়নের চাচকিয়া অলির মোড়ে এ ঘটনা ঘটে।

আবু মুসা খাঁ চাচকিয়া গ্রামের দিয়ারপাড়ার অলিউল্লাহ খাঁর ছেলে। তিনি নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠন পূর্ব বাংলা সর্বহারা পার্টির সদস্য ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, চাচকিয়া অলির মোড়ে নাজিবুল ইসলামের চায়ের দোকানে ক্যারম খেলা দেখছিলেন মুসা। মাগরিবের আজানের কয়েক মিনিট আগে সিএনজিচালিত অটোরিকশা করে চার-পাঁচজন দুর্বৃত্ত এসে তাকে গুলি করে এবং চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

একদন্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত হোসেন আলাল সরদার বলেন, আবু মুসা চরমপন্থী দলের সদস্য ছিলেন। ২০১৯ সালে তিনি সরকারের কাছে আত্মসমর্পণ করেন। এরপর স্বাভাবিকভাবে জীবনযাপন করছিলেন। যেহেতু তিনি চরমপন্থী দলের সঙ্গে কার্যক্রম চলাতেন, এজন্য তার হয়তো শত্রুর অভাব ছিল না।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম গণমাধ্যমকে বলেন, ঘটনার পরপরই সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মরদেহ উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। কে বা কারা তাকে হত্যা করেছে, তা এখনো জানা সম্ভব হয়নি। তদন্ত চলছে।