ঢাকা Saturday, 27 April 2024

হাতিয়ায় দুই জলদস্যু গ্রুপের মধ্যে সংঘর্ষে নিহত ২

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 20:50, 29 September 2022

হাতিয়ায় দুই জলদস্যু গ্রুপের মধ্যে সংঘর্ষে নিহত ২

নোয়াখালী হাতিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই জলদস্যু গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় কবির ও সাহারাজ নামে দুই জলদস্যু নিহত হওয়ার সংবাদ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ভোরে উপজেলার বিচ্ছিন্ন চর চরগাসীয়ায় এ ঘটনা ঘটে। তবে এ ঘটনার পরপরই অভিযান চালিয়ে পাঁচ জলদস্যুকে অস্ত্রসহ আটক করেছে কোষ্টগার্ড। নিহত দুই জলদস্যু হলেন- ফখরুল গ্রুপের কবির ও সাহারাজ। তাদের বাড়ি চরগাসীয়াতে।

স্থানীয়রা জানান, দীর্ঘ দিন থেকে এই চরে আধিপত্য বিস্তার করে আসছে খোকন ডাকাত। কিছুদিন আগে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয় তিনি। এরপর চরের নিয়ন্ত্রণ আসে তার ভাই ফখরুল ইসলামের হাতে। সম্প্রতি খোকন জামিন পেয়ে পুনরায় চরের নিয়ন্ত্রণ ফিরে পেতে চাইলে, তার ভাই ফখরুল ইসলাম এর সঙ্গে বিরোধ সৃষ্টি হয়।

এদিকে বৃহস্পতিবার সকালে খোকন তার দলবল নিয়ে চরগাসীয়ায় আক্রমণ করলে ফখরুল গ্রুপের সঙ্গে সংঘর্ষ হয়। এ সময় ব্যাপক গোলাগুলিতে দুজন নিহত হন। নিহত দুজন ফখরুল গ্রুপের সদস্য।

হাতিয়া কোষ্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. সাফিউল কিঞ্জল জানান, চরগাসীয়ায় দুই জলদস্যু গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা শুনে অভিযান করে কোষ্টগার্ডের একটি টিম। সংঘর্ষে দুজন নিহত হয়েছে বলে শুনেছেন। তবে কোন মৃতদেহ দেখতে পাননি। এ সময় তিনটি একনালা বন্দুক, দুই রাউন্ড গুলি, ৬টি রামদা ও ৬টি লোহার রডসহ পাঁচজন আটক হয়েছেন। আটক সবার বাড়ি লক্ষ্মীপুরের রামগতি উপজেলায়।