ঢাকা Saturday, 27 April 2024

১০ ভিক্ষুককে প্রধানমন্ত্রীর উপহার দিলেন মসিক মেয়র

ব্যুরো প্রধান, ময়মনসিংহ

প্রকাশিত: 01:07, 25 September 2022

১০ ভিক্ষুককে প্রধানমন্ত্রীর উপহার দিলেন মসিক মেয়র

ভিক্ষুকদের পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ময়মনসিংহ সিটি করপোরেশন ও ময়মনসিংহ শহর সমাজসেবা কার্যালয়ের যৌথ উদ্যোগে নগর ভবন প্রাঙ্গণে ১০ ভিক্ষুকের মাঝে রিকশা, গাভী, ছাগল, ক্ষুদ্র ব্যবসার জন্য ভ্যানসহ বিভিন্ন উপকরণসামগ্রী বিতরণ করেছেন মসিক মেয়র মো. ইকরামুল হক টিটু।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে সরকারের ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় এসব উপকরণসামগ্রী বিতরণ করেন মেয়র। 

ইকরামুল হক টিটু বলেন, কেউ ইচ্ছা করে ভিক্ষাকে পেশা হিসাবে নেয় না। দারিদ্র্য আর অসাহয়ত্ব থেকেই এর সৃষ্টি। আমাদের প্রধানমন্ত্রী সকল অসহায়ের সহায়। সমাজের সবথেকে প্রান্তিক মানুষের জন্যও তিনি ভাবেন। তিনি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত দেশের স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।

ভিক্ষুকদের উদ্দেশে মেয়র বলেন, আপনাদের যা দেয়া হয়েছে তা দিয়ে আয় বর্ধনমূলক কাজে যুক্ত হতে পারবেন। আর ভিক্ষা করবেন না বলে যে প্রতিশ্রুতি দিয়েছেন তা প্রচেষ্টার মাধ্যমে রক্ষা করতে হবে। প্রধানমন্ত্রীর এ সহায়তার যথাযথ ব্যবহারের কথাও বলেন তিনি।

উল্লেখ্য, শহর সমাজসেবা কার্যালয় কর্তৃক তালিকাভুক্ত ও যাচাই-বাছাইকৃত ভিক্ষুকদের মধ্য থেকে সিটি করপোরেশন বাস্তবায়ন কমিটি সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে এ ভিক্ষুকদের বাছাই করেছে। পুনর্বাসন সামগ্রী গ্রহণকারী ভিক্ষুকগণ ময়মনসিংহ সিটি করপোরেশনের গোয়াইলকান্দী, কাঁচিঝুলি, বৈশাখাই, বাঁশবাড়ি কলোনি, সুতিয়াখালী, চরপাড়া বাইলেন, কালিবাড়ি ও থানাঘাট বালুচরের বাসিন্দা।

পুনর্বাসন সামগ্রী প্রদানকালে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, ময়মনসিংহ সমাজসেবা কার্যালয়ের বিভাগীয় পরিচালক তাহমিনা আক্তার, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আব্দুল কাইয়ুম, মসিকের পরিবহণ মহাব্যবস্থাপক শিউলি হরি, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা রাফিকুজ্জামান, মসিকের কাউন্সিলরবৃন্দ, শহর সমাজসেবা কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা প্রমুখ উপস্থিত ছিলেন।