ঢাকা Thursday, 02 May 2024

শোক দিবসে বরগুনা ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ, আহত শতাধিক 

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 21:30, 15 August 2022

আপডেট: 21:30, 15 August 2022

শোক দিবসে বরগুনা ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ, আহত শতাধিক 

বরগুনায় শোক দিবসে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৭ তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে ফুল দিয়ে ফেরার সময় ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ হয়েছে। এতে পুলিশের গাড়িসহ বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এসময় পুলিশের লাঠিচার্জে আহত হয়েছে শতাধিক। 

সোমবার (১৫ আগস্ট) দুপুর ১২টার দিকে শিল্পকলা একাডেমির সামনে দুগ্রুপের এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে ফুল দিতে যায় জেলা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ফেরার সময় শিল্পকলা একাডেমির সামনে আসলে ছাত্রলীগের পদবঞ্চিত কয়েকটি গ্রুপ তাদের ওপর হামলা চালায়। এসময় দুগ্রুপের নেতা কর্মীরা একে অপরের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়ে অতিরিক্ত পুলিশ সুপারের গাড়িসহ বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করে। পরে পুলিশের লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় আহত হয়েছে শতাধিক। এসময় দুইজনকে আটক করেছে পুলিশ। বর্তমানে পৌর শহরে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। 

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার এসএম তারেক রহমান বলেন, শিল্পকলা একাডেমির সামনে ছাত্রলীগের দুগ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। পুলিশ গিয়ে সকলকে ছত্রভঙ্গ করে দেয়। এসময় একটি গ্রুপ শিল্পকলা একাডেমিতে ঢোকে। শিল্পকলা একাডেমির দ্বিতীয় তলা থেকে পুলিশের গাড়িতে ইট ছুড়ে মারে। পুলিশ আশপাশের এলাকায় অভিযান চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। বর্তমানে শহরের গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।