ঢাকা Saturday, 27 April 2024

ধর্ম অবমাননা : চিতলমারী থানায় হামলা, ইউএনওর গাড়ি ভাঙচুর

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 23:34, 20 June 2022

ধর্ম অবমাননা : চিতলমারী থানায় হামলা, ইউএনওর গাড়ি ভাঙচুর

বাগেরহাটের চিতলমারী থানায় হামলা চালিয়েছে একদল অজ্ঞাতপরিচয়। পুলিশ বলছে, এক তরুণীর বিরুদ্ধে ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ উঠলে তাকে থানা হেফাজতে আনা হয়। এরপরই থানায় হামলা চালিয়ে ভাঙচুর করে ওই ব্যক্তিরা। এখানেই শেষ নয়, ওই ব্যক্তিরা ইউএনওর গাড়িতেও হামলা চালায়। 

সোমবার (২০ জুন) দুপুর ১২টার দিকে এ ঘটনা ঘটে বলে জানা গেছে। 

বাগেরহাট পুলিশ সুপার দফতরের পরিদর্শক এসএম আশরাফুল আলম সাংবাদিকদের জানান, সম্প্রতি এক হিন্দু তরুণীর আইডি থেকে ইসলাম ধর্মকে অবমাননা করে পোস্ট দেয়ার অভিযোগ ওঠে। ওই তরুণী শেরেবাংলা ডিগ্রি কলেজের শিক্ষার্থী। অবস্থা বিবেচনায় তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। ওই তরুণী দাবি করেছে, তার আইডি হ্যাক করে অন্য কেউ এই পোস্ট দিয়েছে। 

এদিকে সোমবার দুপুর ১২টার দিকে কিছু লোকজন বিক্ষোভ মিছিল নিয়ে এসে থানায় অতর্কিত হামলা চালায়। তারা থানা লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকলে পুলিশ বাধা দেয়। এ সময় ওসিসহ ১২ পুলিশ সদস্য আহত হন। অবস্থা নিয়ন্ত্রণে শর্টগানের ২৪ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। এসময় হামলাকারীরা পিছু হটে। 

এসএম আশরাফুল আলম আরো জানান, হামলাকারীরা থানা ভবনের কাচ, পুলিশের দুটি গাড়ি, চারটি মোটরসাইকেল ও ইউএনওর গাড়ি ভাঙচুর করেছে। 

এদিকে ঘটনাস্থল থেকে ১২ জনকে আটক করেছে পুলিশ। এ বিষয়ে পরিদর্শক আশরাফুল বলেন, হামলায় জড়িত অন্যদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। থানা ও আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

জানা গেছে, ওই তরুণীর মোবাইল ফোন হেফাজতে নিয়েছে পুলিশ। তার আইডি কে বা কারা হ্যাক করেছে সেটা পরীক্ষা করে দেখা হচ্ছে।

এদিকে হামলার খবর পেয়ে চিতলমারীর ইউএনও সাইয়েদা ফয়জুন্নেছা থানায় যাওয়ার পথে তার গাড়িতেও হামলা চালানো হয়। তিনি বলেন, পরিস্থিতি সামাল দিতে উপজেলা পরিষদ থেকে থানার উদ্দেশে রওনা হলে পথে আমার গাড়িতেও হামলা চালিয়ে ভাঙচুর করা হয়। এ অবস্থায় আমি থানায় না গিয়ে ফিরে এসেছি। আমার কোনো ক্ষতি হয়নি। 

ইউএনও আরো বলেন, ধর্ম অবমাননা করে যে-ই পোস্ট দিক তাকে আইনের আওতায় আনা হবে। সুবিচারের আশ্বাস দেয়ার পরও হামলা চালানো হয়। পুলিশ ঘটনাটি তদন্ত করছে। যারা হামলা করেছে তারা কোন এলাকা থেকে এসেছে তা খতিয়ে দেখা হচ্ছে।