ঢাকা Saturday, 27 April 2024

গাইবান্ধায় কুকুরের আক্রমণে আহত ৪০, অনেকে বলছেন ‘অচেনা প্রাণী’

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: 00:29, 28 May 2022

গাইবান্ধায় কুকুরের আক্রমণে আহত ৪০, অনেকে বলছেন ‘অচেনা প্রাণী’

গাইবান্ধা পৌর শহরে ‘পাগলা কুকুরে’র আক্রমণে ৪০ জন আহত হয়েছেন। অবশ্য অনেকে বলছেন, এটি একটি হিংস্র অচেনা প্রাণী। 

শুক্রবার (২৭ মে) সকালে ওই কুকুরের আক্রমণে কলেজপাড়া এলাকারই অন্তত নয়জন আহত হন বলে জানা গেছে।  

আহতরা হলেন - পৌর শহরের কলেজপাড়ার বাসিন্দা আরশাদ মিয়া, গাইবান্ধা সরকারি কলেজের নৈশপ্রহরী অসীম কুমার সরকার শংকর, মৎস্যজীবী নেপাল দাস, রিকশাচালক ঝন্টু, মজিদ মাস্টার এবং ঝালাইকর ও স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষকসহ দুই পথচারী। 

স্থানীয়রা জানান, সকাল ৬টা থেকে সাড়ে ৭টার মধ্যে কুকুরটির আক্রমণে আহত হয়েছেন এলাকার অনেকে। 

এদিকে অনেকে অভিযোগ করেন, ইদানীং ওই এলাকায় বেওয়ারিশ কুকুরের মতো দেখতে প্রাণীর অবাধ বিচরণ লক্ষ্য করা যাচ্ছে। ভোর থেকে শুরু হয় এদের উৎপাত। তারা এসব প্রাণী দমনে দ্রুত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কার্যকর উদ্যোগ কামনা করেন।

গাইবান্ধা সরকারি কলেজের নৈশপ্রহরী অসীম কুমার সরকার শংকর জানান, সকালে বাড়ি থেকে বের হলে পাড়ার একটি রাস্তায় প্রাণীটির আক্রমণের শিকার হন তিনি। প্রাণীটি একটি ‘পাগলা কুকুর’ বলে জানান তিনি।

বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধা জেলা সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. শর্মিষ্ঠা রানী বর্মন জানান, শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর পর্যন্ত ৪০ থেকে ৫০ জনকে জলাতঙ্কের ইনজেকশন, ক্ষতস্থান ড্রেসিংসহ প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। 

এ ব্যাপারে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মাসুদার রহমান বলেন, এটি কোনো অচেনা প্রাণী নয়, এটি কুকুর। যে  কুকুরটি মানুষকে আক্রমণ করছে সেটি পাগল হয়নি। কুকুরটিকে উত্ত্যক্ত করা হয়েছে। যখনই কোনো মানুষ তাকে উত্ত্যক্ত করছে, তখনই সে কামড়াচ্ছে।