ঢাকা Saturday, 27 April 2024

ময়মনসিংহে পুরোনো দামের সয়াবিন মজুদ, ব্যবসায়ীকে জরিমানা

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশিত: 01:28, 14 May 2022

ময়মনসিংহে পুরোনো দামের সয়াবিন মজুদ, ব্যবসায়ীকে জরিমানা

ময়মনসিংহে অভিযান চালিয়ে একটি দোকানের বিভিন্ন স্থানে লুকিয়ে রাখা অবস্থায় পুরোনো দামের ১৪ লিটার সয়াবিন তেল উদ্ধার করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পরে সেগুলো আগের দামে বিক্রির ব্যবস্থা করা হয়। একইসঙ্গে বেশি লাভের আশায় পুরোনো তেল মজুদ রাখার দায়ে দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। 

শুক্রবার (১৩ মে) দুপুরে নগরীর মেছুয়া বাজারে এ অভিযান পরিচালনা করেন অধিদপ্তরটির জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নিশাত মেহের।

তিনি জানান,  শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত নগরীর বড় বাজার, ছোট বাজার ও মেছুয়া বাজারে অভিযান চালানো হয়। অভিযানে মেছুয়া বাজারের মেসার্স নগেন্দ্র পাল নামে একটি দোকানে গিয়ে দেখা যায়, ওই দোকানের বিভিন্ন স্থানে পুরোনো দামের সয়াবিন তেলের বোতল লুকিয়ে রাখা হয়েছে।

পরে দোকানটি থেকে ১৪ লিটার তেল উদ্ধার করে আগের দামেই ক্রেতাদের কাছে বিক্রির ব্যবস্থা করা হয়। পরে ওই দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

সরেজমিনে দেখা যায়, পুরোনো তেল জব্দের পর তাৎক্ষণিক তা আগের দামে বিক্রির ঘোষণা দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নিশাত মেহের। এ সময় তেল কিনতে হুড়োহুড়ি বেধে যায় দোকানের সামনে। মুহূর্তেই ১৪ লিটার সয়াবিন তেল কিনে নেন ক্রেতারা।