ঢাকা Monday, 06 May 2024

সিলেটে হকার্স মার্কেটে আগুন

প্রকাশিত: 16:29, 2 May 2022

আপডেট: 19:33, 2 May 2022

সিলেটে হকার্স মার্কেটে আগুন

সিলেট নগরীর লালদীঘির পাড় হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এঘটনায় পুড়ে গেছে শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান। রোববার (২ মে) দিনগত রাত ৩টার দিকে ওই মার্কেটের ভেতরে ৫ নম্বর গলিতে আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট এসে আগুন নেভানোর কাজ শুরু করে। আগুনে শত কোটি টাকার ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।ফলে ঈদের একদিন আগে বড় ধরনের ক্ষয়ক্ষতির শিকার হলেন মার্কেটটির ব্যবসায়ীরা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাত সাড়ে ৩টার দিকে হকার্স মার্কেটের ৫ নং গলি থেকে এই আগুনের সূত্রপাত। মুহূর্তেই তা পুরো মার্কেটে ছড়িয়ে পড়লে বেশ কয়েকটি দোকান ভস্মীভূত হয়ে যায়। আগুন লাগার খবর পেয়ে বিভিন্ন দোকানের ব্যবসায়ী ও কর্মচারীরা এসে আগুন দেখে আর্তনাদ শুরু করেন। এ সময় তাদের আহাজারিতে আশপাশের বাতাস ভারী হয়ে ওঠে। হকার্স মার্কেটের এই এলাকায় দোকানের সংখ্যা শতাধিক। ভয়াবহ এই আগুনের ফলে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে।

সিলেট ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মামুন পারভেজ বলেন, সবচেয়ে বড় এ মার্কেটে রাত সাড়ে ৩টার দিকে আগুন লাগে। আগুন নেভাতে বর্তমানে আমাদের ১৩টি ইউনিট কাজ করছে। তবে তাৎক্ষণিক ভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান জানাতে পারেননি তিনি।