ঢাকা Saturday, 27 April 2024

অস্ত্রসহ আটকের পর ইউপিডিএফ সংগঠকের মৃত্যু

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 00:53, 16 March 2022

অস্ত্রসহ আটকের পর ইউপিডিএফ সংগঠকের মৃত্যু

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলাধীন বাবুছড়ার বাঁশঢালা এলাকা থেকে মিলন চাকমা (৪৪) নামের এক ইউপিডিএফ সংগঠক অস্ত্রসহ আটকের পর মারা গেছেন। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে দাবি করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

মঙ্গলবার (১৫ মার্চ) ভোরে আটকের পর মিলন চাকমা অসুস্থ বোধ করলে তাকে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় সকাল ১১টায় সেখানে তার মৃত্যু হয় বলে জানিয়েছেন দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পেয়ার আহম্মেদ।

নিরাপত্তা বাহিনী সূত্র জানায়, একাধিক মামলার পলাতক আসামি মিলন চাকমা আইন-শৃঙ্খলা বাহিনীর টহল দলের হাতে আটক হন। এ সময় তার বাসা থেকে তল্লাশি করে ১টি পিস্তল, ৪ রাউন্ড গুলি, ৩টি অবৈধ ওয়াকিটকি, আটটি মোবাইল, ১টি ল্যাপটপ ও ১টি পোর্টেবল জেনারেটরসহ কিছু নথি উদ্ধার করা হয়।

মিলন চাকমা চাঁদাবাজি, খুন ও অস্ত্র মামলার পলাতক আসামি ছিলেন। রাষ্ট্রবিরোধী কার্যক্রমের সঙ্গে তিনি জড়িত ছিলেন বলে জানায় ওই সূত্র।

নিরাপত্তা বাহিনী সূত্র আরও জানায়, খাগড়াছড়ি দীঘিনালা উপজেলার বাবুছড়া বাঁশঢালা এলাকা থেকে যৌথবাহিনীর হাতে আটকের পর মিলন চাকমা অসুস্থ বোধ করলে তাকে দীঘিনালা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন।

তবে ইউপিডিএফের মুখপাত্র অংগ্য মারমা অভিযোগ করেছেন, শারীরিক নির্যাতনের শিকার হয়ে মিলন চাকমা মারা গেছেন। এক বিবৃতিতে ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন তিনি।