ঢাকা Saturday, 27 April 2024

মন্দিরের জমি নিয়ে বিরোধে সংঘর্ষ, নিহত ১

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 16:56, 21 January 2022

আপডেট: 19:27, 21 January 2022

মন্দিরের জমি নিয়ে বিরোধে সংঘর্ষ, নিহত ১

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মন্দিরের জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে সুবল শিকদার (৫০) নামে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫ জন।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে টুঙ্গিপাড়া উপজেলার ডুমুরিয়া ইউনিয়নের কাকুইবুনিয়া গ্রামে দুপক্ষের মধ্যে এ সংঘর্ষ হয়। 

নিহত সুবল শিকদার কাকুইবুনিয়া গ্রামের মৃত নিশিকান্ত শিকদারের ছেলে। আহতদের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, সুবল ‍শিকদার কাকুইবুনিয়া সার্বজনীন মন্দিরে জমি দান করেন। জমিদাতা হিসেবে সুবল শিকদার মন্দির কমিটির সদস্য হওয়ার জন্য আবেদন করেন। কিন্তু উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মন্দির কমিটির সভাপতি অসীম বিশ্বাস মন্দির কমিটিতে তার নাম রাখেননি।

এ ঘটনায় বৃহস্পতিবার বেলা ৩টার দিকে টুঙ্গিপাড়া তফসিল অফিসের তহসিলদার সুষেন সেন জমির তদন্ত করতে ঘটনাস্থলে যান। তদন্ত করে ফিরে আসার পরপরই কাকুইবুনিয়া সার্বজনীন দুর্গা মন্দিরের জমি দাতা সুবল শিকদার ও উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বিশ্বাসের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। এতে সুবল শিকদারসহ ছয়জন আহত হন। আহতদের টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার সুবল শিকদারকে মৃত ঘোষণা করেন।

সুবল শিকদারের ভাতিজা বিপিন শিকদার সংবাদমাধ্যমকে জানান, সুবল শিকদার সার্বজনীন মন্দিরে জায়গা দান করেন, কিন্তু ভাইস চেয়ারম্যান ও তার লোকজন প্রভাব খাটিয়ে মন্দির কমিটিতে তার নাম রাখেননি। এ নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল ।

টুঙ্গিপাড়া থানার ওসি একেএম সুলতান মাহমুদ বলেন, মরদেহ মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।