ঢাকা Saturday, 27 April 2024

লক্ষ্মীপুরে ব্যবসায়ী ও এলাকাবাসীর বিক্ষোভ

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশিত: 20:41, 13 January 2022

লক্ষ্মীপুরে ব্যবসায়ী ও এলাকাবাসীর বিক্ষোভ

লক্ষ্মীপুরে মিথ্যা হত্যামামলায় জড়িয়ে প্রতিপক্ষকে ঘায়েল ও হয়রানির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে ভুক্তভোগী পরিবার, স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার ভবানীগঞ্জ বাজারে স্থানীয় সমাজকল্যাণ সংঘ, বণিক সমিতি ও এলাকাবাসীর ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন ভবানীগঞ্জ বাজার সমাজকল্যাণ সংঘের সভাপতি আজাদ রহমান, ব্যবসায়ী নুরুল আমিন শাহেদ, সাবেক ইউপি সদস্য মমতাজ হোসেন প্রমুখ।

বক্তারা অভিযোগ করেন, গত ৬ জানুয়ারি স্থানীয় ভবানীগঞ্জ এলাকার বাসিন্দা বেলাল হোসেন নামে এক ব্যবসায়ী শহরের পুলিশ ফাঁড়ির সামনে সিএনজি অটোরিকশার ধাক্কায় মারা যান, যা বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচারিত ও প্রকাশিত হয়।

তাছাড়া মৃত ব্যক্তির জানাজার জন্য মাইকিংয়েও সড়ক দুর্ঘটনার কথা বলা হয়। কিন্তু ওই সড়ক দুর্ঘটনার ঘটনাকে ভিন্নভাবে প্রভাবিত করে তার পরিবার (নিহত বেলালের স্ত্রী শান্তা) থানায় হত্যামামলা করেন। এতে স্থানীয় ব্যবসায়ী মো. সুমন, তার ভাই রিপন, শিপন, একই এলাকার বাসিন্দা আলী হোসেন ও চরভূতা গ্রামের তারেক হোসেনকে আসামি করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে ওঠে স্থানীয় বিভিন্ন পেশার মানুষ।

তারা হত্যামামলাকে মিথ্যা আখ্যা দিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করাসহ মামলায় হয়রানির তীব্র নিন্দা  ও প্রতিবাদ জানান। একই সঙ্গে সুষ্ঠু তদন্ত দাবি করেন বক্তারা।