ঢাকা Saturday, 27 April 2024

৪০ লাখ টাকা মুক্তিপণ না দেয়ায় মিলল অপহৃতের লাশ

সারাদেশ ডেস্ক

প্রকাশিত: 19:40, 14 December 2021

৪০ লাখ টাকা মুক্তিপণ না দেয়ায় মিলল অপহৃতের লাশ

ছবি সংগৃহীত

অপহৃত এক ব্যক্তির জন্য তার পরিবারের কাছে ৪০ লাখ টাকা চেয়েছিল দুর্বৃত্তরা। কিন্তু তা না পাওয়ায় অপহরণের চারদিন পর মিলেছে হতভাগ্য সেই ব্যক্তির মরদেহ। 

অপহৃত ওই ব্যক্তির নাম হৃদয় হোসেন (৪০)। তিনি পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশী ইউনিয়নের নতুন রূপপুর গ্রামের মজনু আলীর ছেলে।

পাকশী থেকে তাকে অপহরণের পর সোমবার (১৩ ডিসেম্বর) রাত সোয়া ৯টার দিকে উপজেলার দাশুড়িয়া নওদাপাড়া থেকে তার লাশ উদ্ধার করা হয় বলে ঈশ্বরদী থানার ওসি আসাদুজ্জামান আসাদ জানিয়েছেন।

ওসি আসাদ বলেন, হৃদয়কে অপহরণের পর ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছিল দুষ্কৃতকারীরা। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ করেছিলেন অপহৃতের পরিবার।

তিনি আরো বলেন, অপহরণকারীরা হয়তো অপহরণের এক-দুদিন পরই হৃদয়কে মেরে ফেলেছিল। উদ্ধার করা লাশটি থেকে গন্ধ বের হচ্ছিল। এক অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। বাকিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

হৃদয়ের ভাই জীবন হোসেন জানান, গত ১০ ডিসেম্বর সকালে পাকশীর রূপপুর তিনবটতলা এলাকা থেকে হৃদয়কে প্রকাশ্যে একটি মাইক্রোবাসে তুলে নিয়ে যাওয়া হয়। তিনি বলেন, সকালে দোকানে যাওয়ার পরপরই একটি সাদা মাইক্রোবাস থামতে দেখি। কিছু বুঝে ওঠার আগেই কয়েকজন হৃদয়কে মাইক্রোবাসে তুলে নিয়ে পাবনার দিকে চলে যায়। পরে ঈশ্বরদী থানায় লিখিত অভিযোগ করি আমরা। 

হৃদয়ের বাবা মজনু আলী বলেন, অপহরণের পর শুক্রবার বিকেলে তার ছেলের মোবাইল ফোন থেকে তাকে কল করে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

তিনি বলেন, সেদিনই আমরা থানায় লিখিত অভিযোগ দিয়েছিলাম। চারদিন পর ছেলের লাশ পেলাম।

পাকশী পুলিশ ফাঁড়ির পরিদর্শক আতিকুল ইসলাম বলেন, অভিযোগ পাওয়ার পর থেকেই তারা হৃদয়কে উদ্ধারের চেষ্টায় ছিলেন। যারা মুক্তিপণের টাকা দাবি করেছিল, সেই চক্রের একজনকে সোমবার রাতে তারা গ্রেফতার করেন।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃতের দেয়া তথ্য অনুযায়ী দাশুড়িয়া-লালন শাহ সেতুর মহাসড়কের নওদাপাড়া দোতলা মসজিদ সংলগ্ন এলাকায় চাঁদ আলী নামে এক ব্যক্তির বাড়ি থেকে হৃদয়ের লাশ উদ্ধার করা হয়।

অপহরণকারী চক্রটি ওই বাড়ি ভাড়া নিয়ে তাদের কর্মকাণ্ড চালিয়ে আসছিল বলে জানান এই পুলিশ কর্মকর্তা।